প্রধান মেনু

বঙ্গোপসাগরে ৬৫ দিন মৎস্ আহরনের নিষেধাজ্ঞা

 শরণখোলায় মৎস্যজীবীদের মানববন্ধন ও সমাবেশ

 

শরণখোলা প্রতিনিধি ।।

সরকার আরোপিত  বঙ্গোপসাগরে ৬৫ দিন মৎস্য আহরনের উপর নিষেধাজ্ঞার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে বাগেরহাটের শরণখোলার মৎস্যজীবীরা। গতকাল বুধবার সকাল ১০টায় প্রেসক্লাবের সামনের সড়কে বাগেরহাট মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির ব্যানারে এ মানববন্ধন করেন জেলে-মৎস্যজীবীরা। এসময়  মানববন্ধন ও সমাবেশে সকল জেলে, ট্রলার মালিক, শ্রমিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত হন।

মানববন্ধন শেষে মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তাব্য রাখেন. ট্রলার মালিক আওয়ামীলীগ নেতা এম সাইফুল ইসলাম খোকন, রফিকুল ইসলাম কালাম, রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, প্রেসক্লাব সভাপতি বাবুল দাস প্রমুখ। বক্তারা মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের জেলে বিরোধী সিদ্বান্তের প্রতিবাদ জানান ।

এ ছাড়া মৎস্যজীবীদের বিকল্প ব্যবস্থা না করে ৬৫ দিন মাছ ধরা বন্ধ করা হলে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবেন বলে ঘোষনা করেন। এবং ইলিশ আহরণ নিয়ে বিস্তর ক্ষোভ-দুঃখ প্রকাশ করেন জেলে, ট্রলার মালিক ও মৎস্য ব্যবসয়ীরা।

তারা বলেন, আমরা ধার দেনা করে   ট্রলার তৈরি, জাল কেনা ও অন্যান্য মিলিয়ে ইলিশ মৌসুমে একএকজন জেলের খরচ হয় ৫০ লাখ টাকা থেকে ৮০ লাখ টাকা । এই মুহুর্তে ৬৫ দিন মাছ ধরা ব্ন্ধ থাকলে সবাই বড় ধরনের লোকসানে পড়তে হবে ।

 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*