প্রধান মেনু

শরণখোলায় বর্ণাঢ্য আয়োজনে সুন্দরবন দিবস পালিত

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি।।
শরণখোলায় বর্ণাঢ্য আয়োজনে ১৪ ফেব্রুয়াযী পালিত হয়েছে সুন্দরবন দিবস-২০২৩। দিবসটি উপলক্ষ্যে বন বিভাগ, সুন্দরবন একাডেমি ও শরণখোলা প্রেসক্লাবের আয়োজনে পৃথকভাবে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১০টায় শরণখোলা প্রেসক্লাব চত্বর থেকে শুরু করে র‌্যালীটি উপজেলা সদর রায়েন্দা বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক-সাংবাদিক, মুক্তিযোদ্ধা, রাজনৈতক ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি রায়েন্দা ইউপি চেয়ারম্যান আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, বীর মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন বাদশা, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মেজবা উদ্দিন খোকন, প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবুল দাস, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, ছাত্রলীগের সাবেক সভাপতি জিয়াউল হাসান তেনজিন, ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ প্রমুখ। সভা পরিচালনা করেন, রূপান্তরের শাখা ব্যবস্থাপক আলমগীর হোসেন মিরু।
এছাড়া একই সময়ে সুন্দরবন সংলগ্ন শরণখোলা বাজারে র‌্যালী ও আলোচনা সভা করে বন বিভাগ ও সুন্দরবন সুরক্ষায় নিয়োজিত সহ-ব্যবস্থাপনা কমিটি। র‌্যালীটি বাজারের প্রধান সড়ক প্রদক্ষিন করে প্রদীপন সাইক্লোন সেল্টারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শরনখোলা সহ-ব্যবস্থাপনা কমিটি সহসভাপতি আব্দুল ওয়াদুদ আকনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন, শরনখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ সামসুল আরেফিন। বক্তব্য রাখেন, শরণখোলা ষ্টেশন কর্মকর্তা ফরেষ্ট রেঞ্জার সুফল রায়, সিপিজি নেতা তুহিন বয়াতি, মর্জিনা আক্তার প্রমুখ।
বক্তারা বলেন, দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলের আর্থ-সামাজিক অবস্থা কম বেশী সুন্দরবনের উপর সম্পৃক্ত ও নির্ভশীল। এ অঞ্চলের মানুষের জীবন প্রবাহের সাথে সুন্দরবন আবর্তিথ আবহমান কাল থেকে। তাই সুন্দরবনের ভাল-মন্দ, দুঃখ-বেদনা, এ অঞ্চলের মানুষকে নাড়া দেয় প্রচন্ডভাবে। এ অঞ্চলের অধিবাসিদের সাথে সুন্দরবনের রয়েছে আত্মিক সম্পর্ক, নিবিড় ঘনিষ্ঠতা। এই সুনিবিড় ঘনিষ্ঠতা ও আত্মার টানেই সুন্দরবনকে আমাদের বাঁচাতে হবে।##

 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*