প্রধান মেনু

বাঘের উপস্থিতিতে অবরুদ্ধ পাঁচ বনরক্ষী

আলোরকোল ডেস্ক ।।

 পূর্ব সুন্দবনের শরণখোলা রেঞ্জের চান্দেশ্বর ফরেস্ট অফিস এলাকায় প্রায় ২৪ ঘন্টা ধরে ৩টি বাঘ অবস্থান নিয়েছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারী) দুপুর দুইটার দিকে বাঘ তিনটি ওই অফিস এলাকায় ঢুকে পড়ে। শনিবার (৪ ফেব্রুয়ারী) বেলা ২টার দিকে তারা বনে ফিরে যায় বলে জানান বনবিভাগ।

এদিকে শুক্রবার দুপুর থেকে বাঘের উপস্থিতির পর অবরুদ্ধ থাকা পাঁচ বনরক্ষী অফিস থেকে বের হতে পারছিলেন না। এঘটনায় আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন বনরক্ষীরা।

শনিবার (৪ ফেব্রুয়ারী) বেলা ২ টায় চান্দেশ্বর ফরেস্ট টহল ফাঁড়ির ইনচার্জ মো.ফারুক শেখ মুঠোফোনে জানান, গতকাল দুপুরে আসা দুটি বাঘের সঙ্গে রাতে আরও একটি বাঘ যোগ দিয়েছে। রাতে বনরক্ষীরা পুকুর পাড়ে টর্চ লাইটের আলো জ্বেলে তিনটি বাঘের উপস্থিতি শনাক্ত করেছেন। সকালেও বাঘ তিনটি পুকুর পাড়ের অদূরে বনে ঘুরাঘুরি করছিলো। এখনও বাঘগুলো অফিসের দক্ষিণ পাশে নদী তীরে অবস্থান করছে।
তিনি জানান, এদিকে বাঘের উপস্থিতে বানর, পাখি ও হরিণ অনবরত চিৎকার করে যাচ্ছে। বনরক্ষীরাও সতর্ক অবস্থানে থেকে বাঘের গতিবিধি লক্ষ্য করছেন।

সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ)মো.শামসুল আরেফিন বলেন, বাঘের এখন প্রজনন মৌসুম তাই হয়তো স্বাভাবিক চলাফেরা করছে । বাঘ তিনটিকে কোন বিঘœ না ঘটানোর নির্দেশনা দেয়া হয়েছে। তাদের মতো করে তারা বনে ফিরে যাবে।##






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*