প্রধান মেনু

সুন্দরবন থেকে হরিণের মাংস, মাথা ও চামড়া উদ্ধার

 

মোংলা প্রতিনিধি ।।

মোংলার সুন্দরবনের হাড়বাড়িয়া এলাকা থেকে হরিণের মাংস, মাথা ও চামড়া উদ্ধার করেছে কোস্ট গার্ড। উদ্ধার হওয়া জবাই করা হরিণের শরীরের বিভিন্ন অঙ্গপ্রতঙ্গ বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।
কোস্ট গার্ড পশ্চিম জোন’র (মোংলা) সহকারী গোয়েন্দা পরিচালক লে : কমান্ডার এম, হামিদুল ইসলাম জানান, পূর্ব সুন্দরবন বিভাগের চাদপাই রেঞ্জের ও মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়ার বনের অভ্যন্তরে একদল চোরা হরিণ শিকারী অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দিবাগত গভীর রাতে কোস্ট গার্ড সদস্যরা ওই এলাকায় অভিযান চালায়। এ সময় অভিযানকারীদের উপস্থিতি টের পেয়ে চোরা শিকারীরা জবাইকৃত হরিণ ফেলে রেখে বনের গহীনে পালিয়ে যাওয়ায় কেউকে আটক করা সম্ভব হয়নি। পরে ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে ৭ কেজি হরিণের মাংস, ২টি হরিণের মাথা ও ২টি চামড়া উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাংস, মাথা ও চামড়া সোমবার বনবিভাগের নন্দাবালা ফরেস্ট অফিসে হস্তান্তর করেছে কোস্ট গার্ড।
এ বিষয়ে পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জ (মোংলা) কর্মকর্তা মো : শাহিন কবির বলেন, হরিণ শিকারের ঘটনায় বন আইনে অজ্ঞাত নামা কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এখন ওই সকল অপরাধীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার প্রচেষ্টা চলছে। #






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*