প্রধান মেনু

ফলক উন্মোচনের মধ্যদিয়ে

শরণখোলায় খুললো পর্যটনের নতুন দ্বার

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)
ফলক উন্মোচনের মধ্য দিয়ে সুন্দরবনের কোলঘেঁষা বাগেরহাটের শরণখোলায় খুলেছে পর্যটনের এক নতুন দ্বার। উপজেলার বলেশ্বর নদের তীররক্ষা বেড়িবাঁধে পরিকল্পিতভাবে গড়ে তোলা হয়েছে ‘বলেশ্বর রিভারভিউ পর্যটন স্পট’ নামে এই বিনোদন কেন্দ্রটি।
দর্শনার্থীদের মানসিক প্রশান্তির জন্য এখানে রয়েছে রঙিন দোলনা, বেঞ্চি, ঘোড়ার গাড়ি, স্পিড বোট, বিচ খাট। ছবি তোলার জন্য রয়েছে লাভ পয়েন্ট এবং সাত রঙের রিং সার্কেল। ভোজনরসিকদের জন্য গড়ে উঠেছে রয়েছে ‘ইকো প্যারাডাইস রিভারভিউ রেস্তোরাঁ। রকমারি খাবের স্বাদ নিতে পারবেন এখানে।
সোমবার (৩১জুলাই) সকালে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচনের মাধ্যমে সেই বিনোদন কেন্দ্রটির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন।
এসময় বিনোদন কেন্দ্রটির পরিকল্পনাকারী শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নুর-ই আলম সিদ্দিকী, সহকারী কমিশনার (ভূমি) মো. রুহুল কুদ্দুস, উপজেলা কৃষি কর্মকর্তা দেব্রত সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল হাই, সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লা-আল ফয়সাল, যুব উন্নয়ন কর্মকর্তা স্বপন কুমার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজমল হোসেন মুক্তা, সহ সভাপতি মেজবা উদ্দিন খোকন, ওয়াদুদ আকন, শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, সাবেক সভাপতি বাবুল দাস, বিআরডিবির চেয়ারম্যান জিয়াউল হাচান তেনজিন, প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেনসহ গণ্যমাস্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ইউএনও মো. নুর-ই আলম সিদ্দিকী বলেন, উপকূলীয় উপজেলা শরণখোলায় বিনোদনের কোনো যায়গা ছিল না। তাই মাননীয় এমপি মহোদয়ের বরাদ্দকৃত সরকারি অর্থ দিয়ে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধে এই পর্যটন স্পটটি গড়ে তোলা হয়েছে। এখানে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ আসছে। এক উদ্যোক্তা ব্যক্তিগতভাবে এখানে অত্যাধুনিক একটি রেস্তোরাঁ করেছেন। শরণখোলা প্রেসক্লাবের আন্তরিক সহযোগীতায় পর্যটন কেন্দ্রটি বাস্তাবয়ন করা সম্ভব হয়েছে।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি আমমল হোসেন মুক্তা বলেন, এই রিভারভিউ পর্যটন স্পটটি শরণখোলার পর্যটন শিল্প ও অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে।

শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন বলেন, প্রেসক্লাব সাংবাদিকতার পাশাপাশি এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে চলছে। তারই অংশ হিসেবে বলেশ্বর রিভারভিউ পর্যটন স্পট বাস্তবায়নে উপজেলা প্রশাসনকে সহযোগীতা করেছে। #






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*