প্রধান মেনু

সম্প্রতি চাঁদসপাই রেঞ্জে ১১ দস্যু নিহত

সুন্দরবনে র‌্যাব ও বনদস্যুর মধ্যে বন্দুক যুদ্ধ, ৪ দস্যু নিহত, ১০টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

মোংলা প্রতিনিধি ।।
মোংলার সুন্দরবনের চাদপাই রেঞ্জের জোংড়া এলাকায় র‌্যাব-০৮ ও বনদস্যু হাসান বাহিনীর মধ্যে বন্দুক যুদ্ধে বাহিনী প্রধান হাসানসহ ৪ দস্যু নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ১০টি আগ্নেয়াস্ত্র ও কয়েক রাউন্ড তাজা গুলি।

র‌্যাব হেড কোয়াটারের মিডিয়া উইং কমান্ডার মুফতি মাহমুদ জানান, পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জের জোংড়া এলাকায় মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে র‌্যাব-০৮ এর সদস্যরা নিয়মিত টহল দিচ্ছিল। এ সময় বনের ভিতরে লোকজনের আনাগোনা টের পেয়ে বনে প্রবেশ করা মাত্রই দস্যুরা অভিযানকারীদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এ সময় র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয়ের মধ্যে ধরে চলা বন্দুক যুদ্ধের এক পর্যায়ে দস্যুরা পিছু হটে।

পরে ঘটনাস্থলে তল্লাশী চালালে গুলিবিদ্ধ ৪ বনদস্যুর মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। আশপাশের বনজীবিরা লাশ দেখে হাসান বাহিনীর প্রধান হাসান ও তার সহযোগী বলে সনাক্ত করেছে। ঘটনাস্থল থেকে ১০টি আগ্নেয়াস্ত্র ও বেশ কয়েক রাউন্ড তাজা গুলি ও গুলির খোসা উদ্ধার করা হয়েছে। তবে বাহিনী প্রধান হাসান ছাড়া অন্য দস্যুদের নাম পরিচয় জানা যায়নি। নিহত দস্যুদের মরাদেহ ও উদ্ধারকৃত অস্ত্রগুলি বুধবার দুপুরে খুলনার দাকোপ থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

দাকোপ থানার অফিসার ইনচার্জ মো: সফিকুল ইসলাম বলেন, র‌্যাব ৪ জন দস্যুর লাশ থানায় দিয়েছে। এদের মধ্যে একজন বনদস্যু বাহিনী প্রধান হাসান বলে র‌্যাব থানায় হস্তান্তরকৃত কাগজপত্রে উল্লেখ করেছেন। বাকী ৩ জনের নাম পরিচয় এতে উল্লেখ নেই। তিনি আরো বলেন, এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে মামলা দায়েরের পর লাশের ময়না তদন্তের জন্য দুপুরেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ৬ মে চাঁদপাই রেঞ্জের পশুর নদীর খন্তা-কদাইল্লা খালে র‌্যাব-০৬ ও বনদস্যু রানা বাহিনীর মধ্যে বন্দুক যুদ্ধে বাহিনী প্রধানসহ ৩ দস্যু নিহত হয়। তারও আগে গত ২৫ ফেব্রুয়ারী চাঁদপাই রেঞ্জের জোংড়া এলাকায় র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে বনদস্যু আলিম বাহিনীর প্রধান আলিমসহ ৪ দস্যু নিহত হয়েছিল।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*