প্রধান মেনু

এদেশকে উন্নত করতে হলে শিক্ষার মান বাড়াতে হবে- হাবিবুন নাহার

মোংলা প্রতিনিধি ।।

জীবনে মানুষ  হতে হলে ভাল লেখাপড়া করতে হবে, লেখাপড়ার কোন বিকল্প নাই। তাই এদেশকে উন্নত করতে হলে সকল স্কুল কলেজ ও মাদ্রাসায় শিক্ষার মান বাড়াতে হবে। আমদের পুর্বের তুলনায় দেশে শিক্ষার হার বাড়ছে কিন্ত শিক্ষিত ও জ্ঞানী মানুষের সংখ্যা বাড়ছেনা।

তাই শিক্ষার পাশাপাশী ছাত্র/ছাত্রীদের যেন সুশিক্ষিত করা যায় সেদিকেও শিক্ষকদের নজর দিতে হবে, তাহলেই এ দেশকে আরো উন্নত করা সম্ভব হবে এবং এগিয়ে যাবে বাংলাদেশ। বুধবার সকাল সাড়ে ৯টায় মোংলায় নৌবাহিনী স্কুল এন্ড কলেজে উচ্চ মাধ্যমিক কৃর্তী সংবর্ধনা ও বিজ্ঞান মেলা পরিদর্শন অনুষ্ঠানে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার একথা বলেন।

এ অনুষ্ঠানে উপ-মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাগেরহাট জেলার মধ্যে বিএন স্কুল এন্ড কলেজ সেরা স্কুল হিসেবে পরিচিতি লাভ করেছে। তাই এই শিক্ষার মান ধরে রাখতে আরো এগিয়ে যেতে হবে। মোংলা বন্দর তথা দক্ষিন-পশ্চিমাঞ্চলে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন করেছে। এ এলাকায় অনেক শিল্প প্রতিষ্ঠান তৈরী হয়েছ্ শিল্প প্রতিষ্ঠানের পাশাপাশী মানুষের কর্ম সংস্থানের সৃষ্টি হয়েছে। এ এলাকার মানুষই এসকল প্রতিষ্ঠানে চাকরী করে জীবিকা নির্রবাহ করবে।

অনুষ্ঠানের পুর্বে বৃক্ষ রোপন করেন এবং শেষে তিনি বিজ্ঞান মেলা পরিদর্শন করেন আর এর সাথে যারা বিজ্ঞান মেলায় অংশ গ্রহন করেছে তাদের দেশকে এগিয়ে নেয়ার জন্য আগামীতে আরো সুন্দর সুন্দর কিছু আবিস্কার করে দেশের কাজে লাগানোর আহবান জানান উপ-মন্ত্রী হাবিবুন নাহার।

এসময় নৌবাহিনী স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান, উপজেলা শিক্ষা অফিসার আনোয়ারুল কুদ্দুস, নৌবাহিনী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক কমান্ডার এম আজিজুল হক, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল বাহার চৌধুরীসহ স্কুল এন্ড কলেজ’র শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*