প্রধান মেনু

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ফিশিং ট্রলারে বজ্রপাত, ৫ জেলে আহত

আলোরকোল ডেস্ক ।।

মাছ ধরার সময় বঙ্গোপসাগরে  এফবি আরিফুল ইসলাম নামের একটি ফিশিং ট্রলারে বজ্রপাত ঘটেছে। এতে ট্রলারে থাকা ১৭ জেলের মধ্যে পাঁচ জেলে গুরুতর আহত হয়েছে।

  ২৮ সেপ্টেম্বর (শনিবার) রাত ৮টার দিকে পূর্ব সুন্দরবনের দুবলারচর থেকে প্রায় ৩০ নটিক্যাল মাইল দুরে  এ ঘটনা ঘটে। 

ঘটনার পর দুর্গম সাগর থেকে প্রায় ১৫ ঘণ্টা ট্রলার চালিয়ে আহত জেলেদের নিয়ে রবিবার  ( ২৯ সেপ্টেম্ব ) বেলা ১১টার দিকে ট্রলারটি শরণখোলায়  এসে পৌঁছায়। এ সময় আহতদের স্বজন, স্থানীয় জেলে-মহাজনসহ শত শত মানুষ তাদের দেখার জন্য রায়েন্দা  ছুটে আসেন।  

আহত জেলেরা হলেন ট্রলার মালিক ও  মাঝি মো. আলামিন ঘরামী (৪০),  বাদল খান (৩০),  রিয়াজ হাওলাদার (৩২) মো .রতন (৩৮) ও মো. মিঠু (২২)। আহত জেলেদের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ট্রলারের থাকা অপর এক জেলে  আসাদ খান জানান, গত বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাতে  ১৭ জন জেলে নিয়ে তারা বঙ্গোপসাগরে ইলিশ ধরতে যান। শনিবার রাত ৯টার দিকে হালকা  বৃষ্টি শুরু হলে তারা  সাগর থেকে জাল তুলা শুরু করে । এ সময় তাদের ট্রলারে বজ্রপাত হলে পাঁচ জেলের শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। বজ্রপাতে ট্রলারটির  ব্যাপক ক্ষতি হয় ।পরে   আহত জেলে ও ট্রলারটি নিয়ে দ্রুত শরণখোলার উদ্দেশে রওনা হন তারা।

বাগেরহাট জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি মো. আবুল হোসেন সরকারের কাছে দাবি জানিয়ে বলেন, দুর্গম সাগরে মাছ ধরতে গিয়ে আনেক সময় জেলেরা অসুস্থ হয় এবং দুর্যোগের কবলে পড়ে আহত হয়। এদেরকে দ্রুত চিকিৎসার জন্য সুন্দরবন সংলগ্ন সাগর মোহনার দুবলার চর অথবা কচিখালীতে ভ্রাম্যমাণ চিকিৎসাকেন্দ্র স্থাপন করা প্রয়োজন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*