প্রধান মেনু

দু’ বছরেও আমলে নেননি সড়ক ও জনপথ বিভাগ

শরণখোলা আঞ্চলিক মহাসড়ক এখন মানুষের মরন ফাঁদ

আলোরকোল ডেস্ক ।।
বাগেরহাটের শরণখোলা-মোড়েলগঞ্জ আঞ্চলিক মহাসড়কের রায়েন্দা পাঁচ রাস্তার মোড় এলাকা মানুষ ও যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে ।

বৃষ্টি হলেই  সড়কের ওই অংশে তাকালে মনে হবে এটি একটি খাল অথবা জলাশয় । যে জলাশয় পড়ে প্রতিদিন অসংখ্য মানুষ আহত হচ্ছে । এমনকি অনেককে হাসপাতালেও ভর্তি হতে হয়েছে । অথচ উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও সড়ক বিভাগ জন দূর্ভোগের এ বিষয়টি গত দু’ বছরেও আমলে নেননি ।

সরেজমিন পাঁচরাস্তা এলাকায় গিয়ে জানাযায় , প্রায় দুই বছর আগে সড়কের ২’শ ফুট জায়গার মূল স্তর সহ কার্পেটিং উঠে গিয়ে সেখানে গভীর খানাখন্দ সৃষ্টি হয়েছে।সামান্য বৃষ্টি হলেই আশপাশ এলাকার সমস্ত ময়লা পানি এসে জমে এখানে। নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় বৃষ্টির সময় হাঁটু পানি থাকে।

অটোরিকসা , অটো ভ্যান , মটর সাইকেল ,ইজিবাইক সহ ছোট যানচলাচল বন্ধ হয়ে যায় ।অথচ শরণখোলার সবচেয়ে ব্যাস্ততম সড়ক এটি ।
নামপ্রকাশে অনেচ্ছুক পাঁচরাস্তা এলাকার বাসিন্দা ও ব্যাসায়ীরা ক্ষোভ প্রকাশ করে বলেন ,জনৈক প্রভাবশালী ইউপি সদস্য তার ব্যাক্তি স্বার্থ হাসিল করতে সড়কের পানি নিস্কাশনের ড্রেনেজ ব্যাবস্থা বালু ভরাট করে বন্ধ করে দেয় । ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে মানুষকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে ।

স্থানীয় বাস মালিক সমিতির সভাপতি শামীম আহসান পলাশ জানান, একাধিকবার বাগেরহাটের সড়ক ও জনপথ (সওজ) বিভাগে অভিযোগ করেও কোনো ফল হয়নি। ফলে যানবাহন ও সাধারণের চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।
শরণখোলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ খালেক খান জানান, এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে। এলাকাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে ব্যাংকসহ প্রায় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। সড়কের এমন দুরাবস্থায় ব্যবসা-বাণিজ্য বন্ধ হবার উপক্রম। ভারী যানবাহন চললে সড়কের নোংরা পানিতে তুফান সৃষ্টি হয়ে সব দোকানপাট ক্ষতিগ্রস্থ হয় ।

পথচারীরাও চলতে পারছেনা এ পথ দিয়ে । কিছুদিন আগে খোন্তাকাটা এলাকার আল মামুন নামের এক ব্যবসায়ী মোটরসাইকেল নিয়ে গর্তে পড়ে হাত ভেঙে যায়। অরও ১০/১৫ ব্যাক্তি সড়কের এ গর্তে পড়ে আহত হয় বলে প্রত্যক্ষ দর্শিরা জানান ।
রায়েন্দা সদর ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন বলেন , বাগেরহাট সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কর্মকর্তাদের বিষয়টি অবহিত করা হয়েছে । এবং তাদের একটি টিম মহসড়কের ভাঙ্গা অংশ পরিদর্শন করেছেন কিন্তু আজ অবধি সংস্কারের কোন উদ্দ্যোগ দেখছিনা ।
শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার লিংকন বিশ্বাস জানান, অচিরেই পাঁচ রাস্তার ভাঙ্গা ও জলাবদ্ধ সড়কের সংকট সমাধান করা হবে । জানতে চাইলে বাগেরহাট জেলা উপবিভাগীয় প্রকৌশলী নজরুল ইসলাম বলেন , সংকট সমাধানে আপদত ইটসোলিং দেয়া হবে পড়ে কার্পেটিং করা হবে ।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*