প্রধান মেনু

শরণখোলায় কর্তৃপক্ষের অনুমতি ছাড়া শিক্ষকের বদলি !

আলোরকোল ডেস্ক ।।

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই বাগেরহাটের শরণখোলায় এক শিক্ষক দীর্ধদিন ধরে তার পছন্দের একটি স্কুলে পাঠদান করছেন বলে অভিযোগ উঠেছে। তবে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক দাবি করেন, বিষয়টি শিক্ষক সমিতির নেতা খাদা স্কুলের প্রধান শিক্ষক আলমগীর ও শিক্ষা কর্মকর্তারা জানেন। তাই তাকে ক্লাশ করার অনুমতি দিয়েছি।
খোঁজ নিয়ে জানাগেছে, উপজেলার প্রত্যন্ত অঞ্চলের ১১ নং বি-জানের পাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আমিনুল ইসলাম তার পছন্দের স্কুল উপজেলা সদরের টি,টি এন্ড ডি, সি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলীর জন্য শিক্ষক নেতা নাম ধারী (দালাল) আলমগীরের স্বরনাপন্ন হয়ে যথাযথ ভাবে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে একটি আবেদন করেন।

পরে বদলি হয়েছে মর্মে চলতি বছরের ২৪ এপ্রিল বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিল্টন হালদারকে অবগত করে স্কুল ত্যাগ করেন আমিনুল। আবেদনের প্রেক্ষিতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কবির উদ্দিন এর এক নির্দেশে বলা হয় ১১ নং বি-জানের পাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট থাকায় শিক্ষক প্রতি-স্থাপন ছাড়া আমিনুলের বদলি সম্ভব নয়।

কিন্তুু সকল নিয়ম নীতি উপেক্ষা করে কোন অমুমতি ছাড়াই আলমগীরের যোগ-সাজশে টি,টি এন্ড ডি, সি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান শুরু করেন ওই শিক্ষক। এ নিয়ে শিক্ষক সমাজে নানা আলোচনা শুরু হয়।

সরকারী আদেশ ছাড়া আলমগীরের অনুমতিতে সুবিধা মত স্কুলে যোগদান করার ঘটনায় সাধারন শিক্ষকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আশ্রাফুল ইসলাম বলেন, ওই শিক্ষকের বদলি সংক্রান্ত কোন আদেশ পাইনি। তার অনৈতিক কর্মকান্ড উর্দ্ধতন কর্মকর্তাদের জানানো হবে।

এছাড়া টি,টি এন্ড ডি, সি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আক্তার সুরমা বলেন, আমিনুল বদলির কোন কাগজ দেয় নাই। তবে বিষয়টি আলমগীর ও শিক্ষা কর্মকর্তারা জানেন। অপরদিকে শিক্ষক নেতা আলমগীর হোসেন বলেন, তার কথায় কোন বদলি হয়নি।

জেলা শিক্ষা কর্মকর্তা বদলির নির্দেশ দিয়েছেন। কিন্তু উপজেলা শিক্ষা কর্মকর্তা এখনও লিখিত আদেশ দেননি। তবে শিক্ষক আমিনুল ইসলাম দাবী করেন, টি, টি এন্ড ডি, সি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ইংরেজি শিক্ষক সংকট থাকায় উপজেলা শিক্ষা কর্মকর্তার মৌখিক আদেশে যোগদান করেছি। এতে কোন নিয়ম নীতি উপেক্ষা করা হয়নি।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*