প্রধান মেনু

মানবতার প্রবাদ পুরুষ ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের দাফন সম্পন্ন

আলোরকোল ডেস্ক ।।

বিশ্বের সবচেয়ে বড় বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদকে আজ রোববার দুপুরে সমাহিত করা হয়েছে। এর আগে তাঁর মরদেহ সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রাজধানীর আর্মি স্টেডিয়ামে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন শেষে  সাড়ে ১২টায় অনুষ্ঠিত হয়েছে জানাজা।

 শনিবার দুপুরে ব্র্যাক বাংলাদেশের চেয়ারপারসন হোসেন জিল্লুর রহমান  এ কথা জানান। তিনি বলেন, জানাজা শেষে স্যার ফজলে হাসান আবেদকে বনানী কবরস্থানে তাঁর প্রথম স্ত্রী আয়েশা আবেদের পাশে সমাহিত করা হয়েছে।

স্যার ফজলে হাসান আবেদকে শ্রদ্ধা জানাতে একটি স্মরণসভার আয়োজনের কথা জানিয়ে হোসেন জিল্লুর বলেন, আলোচনা করে দিনক্ষণ চূড়ান্ত হবে। আগামী মাসের শুরুতে নেদারল্যান্ডসের দ্য হেগে ব্র্যাক গ্লোবালের বৈঠক হতে যাচ্ছে। ওই বৈঠকের পর স্মরণসভা অনুষ্ঠিত হতে পারে।

ব্র্যাক গ্লোবালের চেয়ার আমিরা হকের সভাপতিত্বে আগামী বছরের ৯ ও ১০ জানুয়ারি বৈঠকটি হওয়ার কথা রয়েছে।

এদিকে স্যার ফজলে হাসান আবেদের স্মরণে আজ রোববার বেলা দুইটা থেকে মহাখালীতে ব্র্যাকের প্রধান কার্যালয় ব্র্যাক সেন্টারে একটি শোকবই খোলা হবে। এ ছাড়া আড়ং, ব্র্যাক ব্যাংক, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে কাল সোমবার এবং সারা দেশে ব্র্যাকের আঞ্চলিক অফিসগুলোতে আগামী মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শোকবই খোলা থাকবে। শোকবই থাকবে ৩০ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত।

বাংলাদেশের উন্নয়নের পালাবদলের অন্যতম পথদ্রষ্টা স্যার ফজলে হাসান আবেদ ৮৩ বছর বয়সে গত শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি মস্তিষ্কে টিউমারে আক্রান্ত হয়ে ২৮নভেম্বর থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*