প্রধান মেনু

মঠবাড়িয়ায় সামাজিক দুরত্ব না মানায় বাড়ছে ঝুঁকি : হিমশিম খাচ্ছে প্রশাসন

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় বুধবার পৌর শহরে সাপ্তাহিক হাট বুধবার প্রশাসনের জারিকৃত লকডাউন ভাঙ্গার প্রতিযোগিতা চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন এবং আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের হিমশিম খেতে হচ্ছে। এ পর্যন্ত উপজেলায় একজন করোনা রোগি সনাক্ত হয়েছে এবং ৩ শতাধিক পরিবার লকডাউনের আওতায় আছে।
সাপ্তাহিক হাটে আগত লোকদের সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ স্থানীয় শহীদ মোস্তফা খেলার মাঠে হাট বসানোর সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুযায়ি মাঠে হাট বসলেও সামাজিক দুরত্ব চরমভাবে লংঘিত হয়েছে। কাক ডাকা ভোরেই উপজেলার বিভিন্ন স্থান থেকে শাক-সবজি, তরকারি ও মাছ নিয়ে মাঠে আসতে থাকে লোকজন। সকাল ৮ টার মধ্যে মাঠ ভরে যায়। প্রশাসনের সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশ যেন কেউই গায়ে মাখছে না।
পৌর শহর ছাড়া, উপজেলার হাট-বাজার গুলোতেও মানা হচ্ছে না লক ডাউন। গ্রামের হাট বাজার গুলোতে উপচে পড়া ভিড় দেখা গেছে। হাট-বাজার গুলোতে লকডাউন না মানার অন্যতম কারণ ইজারাদারদের দৌড়াত্ব।
এদিকে হাট-বাজার ছাড়া উপজেলার প্রবেশ পথ (জল ও স্থল) সমূহ দিয়ে প্রতিদিনই প্রবেশ পথে দুর্বল নিয়ন্ত্রণ ব্যবস্থার কারনে কৌশলে ঢুকছে করোনা কবলিত এলাকা নারায়নগঞ্জ, ঢাকা ও চট্টগ্রাম থেকে আসা লোকজন। প্রশাসন আগত লোকদের সনাক্ত করে কোয়ারেন্টাইনে পাঠাবার আগেই তারা লোকজনের সাথে মেলামেশা করে ঝুঁকির সৃষ্টি করছে।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও এসিল্যান্ড রিপন বিশ^াস জানান, প্রশাসন এবং স্থানীয় জন প্রতিনিধিদের সমন্বয় ছাড়া লকডাউন নিশ্চিত করা সম্ভব না। উপজেলার হাতে গোনা কয়েকজন জনপ্রতিনিধি ছাড়া অন্য কারো সহযোগিতা না পাওয়ায় লকডাউন নিশ্চিত করা যাচ্ছে না বলে তিনি জানান।

ইসরাত জাহান মমতাজ
      মঠবাড়িয়া






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*