প্রধান মেনু

চিতলমারীতে জেলার প্রথম করোনা রোগী সনাক্ত; ১৬ বাড়ি লক ডাউন

প্রদীপ মন্ডল, চিতলমারী :
বাগেরহাটের চিতলমারীতে জেলার প্রথম করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। উপজেলার সদর ইউনিয়নের পাটরপাড়া গ্রামের এক ব্যক্তি দেহে করোনা ভাইরাস পজেটিভ হওয়ায় ওই ব্যক্তির বাড়িসহ আশ-পাশের ১৬ বাড়ি লকডাউন করা হয়েছে।

বুধবার বেলা-৩ টার দিকে বাগেরহাটের মাননীয় জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, জেলা সিভিল সার্জন মোঃ কে এম হুমায়ুন কবির, চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুন হাসান, থানা অফিসার ইনচার্জ মীর শরিফুল হক, সদর ইউপি চেয়ারম্যান শেখ নিজাম উদ্দীনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন।

এ সময় তাৎক্ষণিকভাবে করোনা আক্রান্ত বাড়িসহ ওই গ্রামের ১৬ বাড়ি লকডাউন করা হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলা পাটরপাড়া গ্রামের জনৈক ব্যক্তি (৩৫) গত ৯ এপ্রিল মাদারীপুর থেকে পাটরপাড়া গ্রামের বাড়িতে আসেন। বিষয়টি তাৎক্ষণিকভাবে এলাকাবাসি উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্যকেন্দ্রকে অবহিত করে। এ সময় ওই ব্যক্তির হালকা জ্বর-কাশির লক্ষন দেখা দিলে ১১ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ১৪ এপ্রিল সন্ধ্যায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তার কোভিড-১৯ পজেটিভ হয়েছে বলে নিশ্চিত হয়। আক্রান্ত ব্যক্তি মাদারী পুরে একটি মসজিদে ইমামতি করতেন বলে জানা গেছে।

এ ব্যাপারে চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মানুম হাসান জানান, প্রাথমিক ভাবে ওই ব্যক্তির শরীরে করোনা পজেটিভ হয়েছে। আক্রান্ত পরিবারের অন্য ৬ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আক্রান্ত পরিবারসহ ওই গ্রামের ১৬ বাড়ি লকডাউন করা হয়েছে।

প্রদীপ মন্ডল
চিতলমারী, বাগেরহাট






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*