প্রধান মেনু

ঘূর্ণিঝড় “বুলবুলে” শরণখোলায় সিপিপির সতর্কতামূলক প্রচারণায়

শরণখোলা প্রতিনিধি ।।
২০০৭ সালের ১৫ নভেম্বর সিডরের মতো একইভাবে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ সৃষ্টি হওয়ায় ‘সিডর’ ও আইলা বিধ্বস্ত শরণখোলার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে।
বৃহস্পতিবার (৭ নভেম্বর) গভীর রাত থেকে হালকা বাতাস আর গুঁড়িগুঁড়ি বৃষ্টি পড়ছে। শরণখোলাসহ উপকূলজুড়ে সিডরের পূর্বমুহূর্তের পরিস্থিতি বিরাজ করছে। আজ শুক্রবার সকাল থেকে সিপিপির স্বেচ্ছাসেবকরা মাইকিং করে সতর্কতামূলক প্রচারণায় নেমেছেন।

এদিকে, উপজেলার চারটি ইউনিয়নের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

বিকেল সাড়ে ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জরুরী সভা আহ্বান করা হয়েছে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রনজিৎ সরকার জানিয়েছেন।

শরণখোলা উপজেলা সদর রায়েন্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন বলেন, ইউনিয়ন পরিষদে জরুরী সভা করে পাঁচ সদস্যের সমন্বয়ে নিয়ন্ত্রণ কক্ষ খোলেছেন বলে জানান তিনি।
সাইক্লোন শেল্টারগুলো প্রস্তুত রাখা এবং ইউডিএমসির সদস্যদের দায়িত্ব বন্টন করা হয়েছে। বাজারের ব্যবসায়ীদের বলা হয়েছে শুকনো খাবার মজুদ রাখতে। একইভাবে অন্যান্য ইউনিয়ন পরিষদগুলোতেও নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে বলে জানান তাঁরা।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহীন বলেন, ইউনিয়ন পরিষদ ও প্রশাসনের সব বিভাগকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। বিকেল সাড়ে ৩টায় জরুরী সভায় পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*