প্রধান মেনু

মঠবাড়িয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে আট ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়া শহরের প্রধান সড়কে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ৮টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে এতে প্রায় আট কোটি ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা। বৃহস্পতিবার দিন গত রাত তিনটার দিকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় তিন ঘন্টা চেস্টা চালিয়ে সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার দিনগত রাত তিনটার দিকে শহরের প্রধান সড়কের একটি ফলের ব্যবসা প্রতিষ্ঠান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ছড়িয়ে পড়ে। এসময় অগ্নিকান্ডে মেসার্স বাবুল লইব্রেরী, মদিনা রেস্টুরেন্ট, ফল ভান্ডার, আশোক স্টিডিও এন্ড ইলেকট্রনিক, লক্ষী নারায়ন জুয়েলারি, মুক্তা স্টিডিও ও জুয়েলারিসহ প্রায় ৮টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

অগ্নিকাা-ের সংবাদ পেয়ে মঠবাড়িয়া, ভান্ডাড়িয়া, বামনা উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। পরে থানা পুলিশ ও স্থানীয়দের সহযোগীতায় ফায়ার সার্ভিস কর্মীরা তিন ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুনে পুড়ে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান ও বসত ঘরসহ প্রায় আট কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।

মঠবাড়িয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. সোহেল আহম্মেদ জানান, একটি ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির নিরূপণের কাজ চলছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ নুরুল ইসলাম বাদল বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগীতা করেছে পুলিশ। অগ্নিকান্ডে বসতঘরসহ ব্যবসা প্রতিষ্ঠানের ক্ষয়ক্ষতি নিরূপণের চেস্টা চলছে।

ইসরাত জাহান মমতাজ
মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি
০১৭২৬১৮৪০৪৯






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*