প্রধান মেনু

ঘূর্ণিঝড় বুলবুলের হাত থেকে রক্ষায় মোরেলগঞ্জে ব্যপক প্রস্তুতি

 

মোরেলগঞ্জ(বাগেরহাট)প্রতিনিধি ।।

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাত থেকে রক্ষায় ব্যপক কর্মসূচি হাতে নিয়েছে মোরেলগঞ্জ উপজেলা প্রশাসন। উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার সকাল থেকে সাধারণ মানুষদেরকে আশ্রয় কেন্দ্রে যেতে প্রতিটা ইউনিয়নে চলছে মাইকিং।

উপজেলার ১৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় রয়েছে ৮৩ টি সাইক্লোন সেল্টার। যার ধারণ ক্ষমতা প্রায় ১ লাখ। গন সচেতনতার জন্য প্রত্যেক ইউনিয়নে চেয়ারম্যান, মেম্বর, স্কাউট, গ্রাম পুলিশ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা কাজ করছেন।

উপজেলা প্রশাসনের পক্ষথেকে ইতিমধ্যে প্রতিটা সেল্টারে আশ্রয় প্রার্থীদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। শনিবার বিকেল ৪ টা নাগাদ সাইক্লোন সেল্টারে প্রায় ২০ হাজার মানুষ আশ্রয় নিয়েছে।

এর মধ্যে বৃদ্ধ, প্রতিবন্ধি, নারী ও শিশুর সংখ্যা বেশি বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. নাসির উদ্দিন।

উপজেলার চিংড়াখালী ইউপি চেয়ারম্যন মো. আলি আক্কাস বুলু জানান, তার ইউনিয়নে ৮ টি সাইক্লোন সেল্টার রযেছে। প্রতিটা সেল্টারে কম বেশি করে অনেক মানুষ আশ্রয় নিয়েছে। তিনি বলেন আশ্রয় প্রার্থীদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।

ইউএনও মো. কামরুজ্জামান বলেন, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় এবং ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষায় সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। আমি নিজে মনিটরিং করছি। থানার ওসি কেএম আজিজুল ইসলাম বলেন, আমরা মাইকিং করে মানুষজনকে আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য উদ্বুদ্ধ করছি যাতে তারা সাইক্লোন সেল্টারে আশ্রয় নেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*