প্রধান মেনু

নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবি

গণমাধ্যমকর্মীদের কেউ ভালো নেই

 

আলোরকোল ডেস্ক ।।

 নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণার দাবি জানিয়ে সাংবাদিক নেতারা বলেছেন, ‘কারণে-অকারণে মালিকের ইচ্ছায় কোনো গণমাধ্যমকর্মীকে ছাঁটাই মেনে নেওয়া হবে না। একই সঙ্গে যাদের চাকরিচ্যুত করা হয়েছে অবিলম্বে তাদের চাকরিতে পুনর্বহাল করতে হবে’।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত গণমাধ্যমে ছাঁটাই বন্ধ, নিয়মিত বেতন দেওয়া, গণমাধ্যম আইন পাস ও নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণার দাবিতে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল বলেন, আজ গণমাধ্যমকর্মীদের কেউ ভালো নেই, মাঠে কাজে আছেন অফিসে গিয়ে তিনি জানতে পারেন তার চাকরি নেই। আমরা এ ধরনের অবস্থা চাই না। তাদের চাকরিচ্যুত মানা হবে না।

বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ বলেন, আমরা রাজপথে এসেছি আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না। গণমাধ্যমে বিশ্বাস ঘাতক মোস্তাকের আগমন ঘটেছে। এই ঘাতকদের চিহ্নিত করে তাদের গণমাধ্যম থেকে বিতাড়িত করতে হবে।

তিনি বলেন, সাংবাদিকদের ছাঁটাই, চাকরিচ্যুতি, বেতন না দেওয়ার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। আমরা এ অবস্থা দেখতে চাই না। এ অবস্থার উত্তরণ না হলে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে। পাশাপাশি ঈদের আগেই আমরা নবম ওয়েজবোর্ডের রোয়েদাদ ঘোষণার বাস্তবায়ন দেখতে চাই।

সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, কোনো লাভ-লোকসানের হিসাবের মধ্যে আমরা থাকতে চাই না। মালিকপক্ষ চায় না দেশের গণমাধ্যম বিকশিত হোক। তারা গণমাধ্যমে নৈরাজ্য তৈরি করে রাষ্ট্রবিরোধী কাজ করছেন।

ডিইউজের সভাপতি আবু জাফর বলেন, আমরা সাংবাদিকতা করতে চাই। এ জন্য কর্মপরিবেশ চাই, নিয়মিত বেতন-ভাতা চাই। আমাদের চোখে ধুলা দেওয়ার চেষ্টা করবেন না। যাদের চাকরিচ্যুত করা হয়েছে তাদের অবিলম্বে চাকরিতে পুনর্বহালের দাবি জানাই।

ডিইউজের যুগ্ম সম্পাদক আকবর হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব আব্দুল মজিদ, ডিইউজের সভাপতি আবু জাফর, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা মিনু, দৈনিক মানবকণ্ঠের সহ-সম্পাদক সাবিনা ইসলাম প্রমুখ।

এ সময় বিভিন্ন পত্রিকা, টেলিভিশন ও অনলাইন পত্রিকার সংবাদকর্মীরা মানববন্ধনে অংশ নেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*