প্রধান মেনু

কালিগঞ্জে কবরস্থানের যায়গা নিয়ে সংঘর্ষ , আহত -৪

 হাফিজুর রহমান শিমুল।।

কালিগঞ্জ উপজেলায় কবরস্থানের যায়গা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আহত হয়েছে নারী পুরুষসহ ৪জন। এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

থানা ও স্থানীয় সুত্রে জানাগেছে, উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের নারায়নপুর তেলপুকুর কান্দা গ্রামের শত শত মানুষ শুক্রবার ( ২৩ আগষ্ঠ)বিকাল ৫টায় একত্রিত হয়ে কবরস্থানে যাওয়ার পথে বাঁধা সৃষ্টিকারী ঘেরা তুলে দেয়।

তার ঘণ্টাখানেক পরে পশ্চিম নারায়নপুর গ্রামের আদর আলীর পুত্র আবুল হোসেন ১৫/২০ জন লোক সঙ্গে নিয়ে এসে সেখানে আবারও ঘেরা দেওয়া শুরু করে। সংবাদ পেয়ে গ্রামবাসী একত্রিত হয়ে ঘেরা দেওয়ায় বাধা দিতে যায়। তখন আবুল দেশীয় অস্ত্র সহ তার লোকজন নিয়ে গ্রামবাসীর উপর হামলা চালায়।

বৃষ্টির মত ইট পাটকেল মারা শুরু করে সন্ত্রাসীরা। হামলায় গুরুতর আহত হয় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আলীম হোসেন। আরও আহত হন মো.নুর আব্দুল, পিতা – আব্দুল ছাত্তার, গ্রাম – খামার পাড়া। মো. মোকলেছ পিতা – মোঃ মোক্তার আলী গাজী, গ্রাম- পশ্চিম নারায়ণপুর। মোঃ আলীম হোসেন, পিতা- মোঃ মোহাম্মদ আলী গ্রাম- ভাড়াশিমলা, লক্ষন ঘোষ, পিতা – কৃপাসিন্ধু ঘোষ। গ্রাম -আমিয়ান।

হামলা চালিয়ে পালিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে সন্ত্রাসীরা। ইউনিয়ন যুবলীগ নেতা-কর্মীদের মাধ্যমে জানতে পেরে ঘটনাস্থলে যান উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক নাজমুল হাসান নাইম, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষণ কুমার ঘোষ, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ঘটনাস্থলে পৌঁছে যুবলীগ নেতৃবৃন্দ আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন এবং সংবাদ পাঠিয়ে থানা থেকে পুলিশ আনান। থানার উপ পরিদর্শক মনিরুজ্জামান সঙ্গীয় ফোর্স এবং যুবলীগের নেতৃবৃন্দ দীর্ঘ সময় যৌথভাবে চেষ্টা চালিয়ে উত্তেজিত এলাকাবাসীদের শান্ত করেন। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছিল বলে জানাগেছে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*