প্রধান মেনু

শরণখোলায় প্রবাসীর বাড়ি দখলের চেষ্টা সংঘর্ষে আহত -১০

আলোরকোল ডেস্ক।।

বাগেরহাটের শরণখোলায় এক প্রবাসীর বাড়ি দখল করতে গিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। স্থানীয় ভূমিদস্যু সালাম চৌকিদারের নেতৃত্বে উপজেলা সদর রায়েন্দা বাজারের হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। আহতদের শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল ও আহতদের স্বজন সূত্রে জানা যায়, সোমবার ২১ মার্চ দুপুর ১২ টার দিকে উপজেলার রায়েন্দা বাজারের বাসিন্দা প্রবাসী মানিক চৌকিদারের বসত বাড়িতে শ্রমিকরা প্রতিদিনের মত কাজ করতে ছিল। এসময় স্থানীয় ভূমিদস্যু সালাম ও জামাল চৌকিদারের বড়ভাই আবুল কালাম হাওলাদারের পূত্র ইমন সহ একদল দুবৃত্ত মানিক চৌকিদারের বাড়িতে প্রবেশ করে শ্রমিকদের উপরে উপর্যপরি হামলা চালায়। এসময় মানিক চৌকিদার সহ তার শ্রমিকরা বাধা দিলে দুই গ্রুপের মধ্যে ব্যপক সংঘর্ষের সৃষ্টি হয়।

এতে উভয় গ্রুপের ১০জন আহত হয়। আহতরা হলেন, রায়েন্দা বাজারের মৃত. সালাম চৌকিদারের পূত্র মানিক হাওলাদার (৪২) ও জাকির হাওলাদার (৩৫), তালতলী গ্রামের আউয়াল কমান্ডারের পূত্র আসলাম (৪৫) ও তার ছেলে তানভীর (১৮), মজিদ তালুকদারের পূত্র নান্না তালুকদার (৪৫), উত্তর কদমতলা গ্রামের সাত্তার খলিফার পূত্র সফিকুল খলিফা (৫৫), রায়েন্দা গ্রামের লাল মিয়ার পূত্র সোবাহান (৫০), নুর মোহাম্মদ হাওলাদরের পূত্র জাকির হাওলাদার (৪৫), কালাম হাওলাদারের পূত্র রনি (২২), সালাম হাওলাদারের পূত্র আঃ রহিম (৩০)।

আহত প্রবাসী মানিক হাওলাদার জানান, প্রতিপক্ষ সালাম হাওলাদারের লোকজনের হামলায় আমার লোকজন আহত হলে তারা হাসপাতালে চিকিৎসা নিতে গেলে সেখানেও তারা মারধর করে বের করে দেয় এবং আমার প্রতিবেশী আহত নান্না তালুকদারের ঔষধের ফার্মেসী তালাবদ্ধ করে রেখেছে।

এ বিষয়ে সালাম হাওলাদার বলেন, মানিক চৌকিদারের বাড়ির মধ্যে আমরা জমি পাব। ওই জমি নিয়ে উকিল শালিশ চলছিল। এর মধ্যে তারা বাড়িতে কাজ করতে গেলে আমরা জিজ্ঞাসা করতে গেলে আমাদের উপর তারা হামলা চালায়।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক সমাজ সেবক জানান, বিএনপি নেতা সালাম ও জামাল চৌকিদার সম্প্রতি পানি উন্নয়ন বোর্ডের প্রায় কোটি টাকার সম্পত্তি দখল করে ইমারত নির্মাণ করে। তারা দুর্ধর্ষ হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ মূখ খুলতে নারাজ।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইদুর রহমান জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে। এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*