প্রধান মেনু

মালয়েশিয়ায় অবৈধ ৩০০ বাংলাদেশি এক দিনে আটক

আন্তর্জাতিক ডেস্ক ।।

মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের ধরতে অভিযানে এক দিনে তিনশ বাংলাদেশিসহ ৫২৫ জনকে আটক করেছে পুলিশ। গতকাল রোববার বিকেল সাড়ে ৩টায় দেশটির কোতা রায়া, জালান সিলাং বাস স্টেশন ও পুডু এলাকায় অভিযান চালায় দেশটির অভিবাসন বিভাগ। অভিযানে এসব অভিবাসীদের আটক করা হয়।

ইমিগ্রেশন বিভাগের প্রধান দাতু ইন্দিরা খাইরুল দাজাইমি বিন দাউদের নেতৃত্বে ১৭৫ জন অভিবাসী বিভাগের কর্মকর্তা ও এসএসএম, জিপিএনসহ মোট ২৪৭ জন কর্মকর্তা এ অভিযানে অংশ নেন।

ইমিগ্রেশন বিভাগ সূত্রে জানা গেছে, রোববার বিকেল সাড়ে ৩টায় নগরীর কোতা রায়া, জালান সিলাং বাস স্টেশন ও পুডু এলাকায় ব্যাপক অভিযান শুরু করে সংশ্লিষ্ট বিভাগ। এ সময় অবৈধদের পাশাপাশি বৈধরাও পালাতে থাকেন। দীর্ঘ সময় পরিচালিত এ অভিযানে এক হাজার ৭০৯ জন অভিবাসীর কাগজপত্র যাচাই করে। এর মধ্য থেকে তিনশ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ৫২৫ জন অবৈধ অভিবাসীকে আটক করে।

আটকদের বিরুদ্ধে জাল ভিসা ব্যবহার, বৈধ কাগজপত্র ছাড়া বা মেয়াদপূর্তির পরও মালয়েশিয়ায় অবস্থানসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে বলে ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছে।

ইমিগ্রেশন প্রধান দাতুক দাতু ইন্দিরা খাইরুল দাজাইমি জানান, আটকদের কাছে বৈধ কোনো নথিপত্র না থাকায় এবং ভিসা আইন অনুযায়ী নির্দিষ্ট স্থানে কাজ না করায় তাদের বিরুদ্ধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর ধারা ৬ (১) (সি) এর অধীনে আরও ব্যবস্থা নেওয়া হবে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*