প্রধান মেনু

মঠবাড়িয়ার লোকালয়ে হরিন ! সুন্দরবনে অবমুক্ত

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ার আমড়াগাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালী কৃষিজমির মাঠ থেকে সুন্দরবনের একটি হরিণ গ্রামবাসি ধাওয়া করে আটক করেছে। শুক্রবার সকাল সাতটার দিকে আটককৃত চিত্রা হরিণটির ওজন আনুমানিক ২০/২৫ কেজি। পুলিশ ও বনবিভাগ বিপন্ন হরিণটি উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করেছে। তবে হরিণ লোকালয়ে আসার কোনও রহস্য উদঘাটন করা যায়নি।

SONY DSC

জানাযায়, শুক্রবার সকাল সাড়ে ছয়টায় উত্তর সোনাখালী গ্রামের কৃষিশ্রমিক কুদ্দুস হাওলাদার এর বাড়ির সম্মূখ মাঠে ক্লান্ত অবস্থায় হরিণটি শুয়ে থাকতে দেখেন। পরে তিনি প্রতিবেশী লোকজনকে ডেকে হরিণটি ধাওয়া শুরু করেন। গ্রামে হরিণের খবর ছড়িয়ে পড়লে অর্ধশত গ্রামবাসি মিলে হরিণটি ধাওয়া করে হরিণটির চার পা বেঁধে রেখে থানায় খবর দেয়। পুলিশ ও বনবিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে বিপন্ন চিত্রা হরিণটিকে উদ্ধার করে।

স্থানীয় গ্রামবাসিরা জানান, এভাবে গ্রামে এর আগে কোনও দিন হরিণ দেখা যায়নি। শিকারির ফাঁদে ধরা হরিণ চোরা শিকারীর কব্জা থেকে ছুটে লোকালয়ে আসছে। মঠবাড়িয়া থানার ওসি মো. মাসুদুজ্জামান মিলু বলেন, গ্রামবাসির হাতে আটক কৃত চিত্রা হরিণটি উদ্ধার বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা বন কর্মকর্তা মো. ফকর উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এটি সুন্দরবনের চিত্রা হরিণ। হরিণটি উদ্ধার করে সুন্দরবন পূর্ব শরণখোলা রেঞ্জের আওতাধিন গহীন বনে শুক্রবার দুপুরে অবমুক্ত করা হবে।

ইসরাত জাহান মমতাজ
মঠবাড়িয়া প্রতিনিধি






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*