প্রধান মেনু

বৈরী আবহাওয়ার মধ্যেও সুন্দরবনে পর্যটকদের ভিড়

মোংলা প্রতিনিধি ।
ঈদ আনন্দ বলেই কথা, তাই দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করেই সুন্দরবন প্রেমীরা ছুটে আসছে করমজলে। ঈদের ছুটি কাটাতে ও আনন্দ উপভোগে দেশের বিভিন্নস্থান থেকে আসা পর্যটকদের আনাগোনায় মুখর হয়ে উঠেছে বিশ্ব ঐতিহ্য ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনের দর্শনীয় স্পটগুলোতে।

আর প্রকৃতি প্রেমীদের ভিড় সামলাতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে বনপ্রহরীদের। বনবিভাগ বলছে বিরুপ আবহাওয়ার মধ্যেও ঢাকা, রাজশাহী, টাঙ্গাইল, ময়মনসিংহ, নেত্রকোনা, যশোর ও সাতক্ষীরাসহ দূরদুরান্ত থেকে পর্যটকেরা সুন্দরবন দেখার জন্য ছুটে আসছে। তবে আবহাওয়া যদি এরচেয়ে আর খারাপ না হয়ে তাহলে এ ভীড় থাকবে আরো কয়েকদিন ধরে।

ঈদের দিন বিকেল থেকে সুন্দরবনে দর্শনার্থীদের আনাগোনা বাড়তে থাকে। এরপর ঈদের পরদিন থেকে প্রচন্ড চাপ বেড়েছে করমজলে। শুধু করমজলই নয় হাড়বাড়িয়া, হিরণপয়েন্ট, কটকা, কচিখালীসহ অন্যান্য পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকরে আনাগোনা বেড়েই চলেছে। তবে করমজল বনের কাছাকাছি ও যাওয়া-আসা সুবিধাজনক হওয়াতে সব সময়ই বেশি ভিড় হয়ে থাকে এখানে। বুধ, বৃহস্পতিবার ও শুক্রবারও ব্যতিক্রম ছিলনা করমজলের চিত্র।

বনের সবচেয়ে আকর্ষণীয় এ স্পটে কেউ এসেছে বন্ধু-বান্ধবদের সাথে, কেউ আবার স্বপরিবারে। ছোট-বড় সকলেই প্রকৃতির অপরুপ দৃশ্যে মুগ্ধ। কেউ কেউ সুন্দরবনে এসেছেন প্রথম তাই তাদের মধ্যে আগ্রহ ও উদ্দিপনাটা ছিল চোখে পড়ার মত।

আবার কেউ এসেছেন দ্বিতীয়-তৃতীয়বারের মত কারণ প্রাকৃতিক এ বনের আকর্ষণটাই যে ভিন্ন। করমজলে থাকা হরিণ, বানর, কুমির, কচ্ছপসহ নানা ধরণের বন্যপ্রাণী আগত দর্শনার্থীদের খুব আকৃষ্ট করে থাকে। ঘুরাঘুরির জন্য রয়েছে বন প্রহরীদের কঠোর নিরাপত্তা ব্যবস্থাও।
করমজল পর্যটন কেন্দ্র ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আজাদ কবির বলেন, বৈরী আবহাওয়ার মধ্যেও পর্যটকেরা সুন্দরবন ভ্রমণে আসছে। ঈদের দিন বিকেল থেকে লোকজন আসতে শুরু করেছে এ বনে। বৃহস্পতিবার ও শুক্রবারও বিপুল সংখ্যক দর্শনার্থীর আগমন ঘটেছে করমজলে। এবারের ঈদে যেহেতু ছুটিটাও বেশ বড় তাই আবহাওয়া মোটামুটি খারাপ থাকলেও পর্যটকের ভিড় রয়েছে যথেষ্ট। #






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*