প্রধান মেনু

প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

বাগেরহাটে শিক্ষক কর্মচারীদের মানববন্ধন

মাসুম হাওলাদার ।।

বেতনের ১০ ভাগ অবসর সুবিধা বোর্ড ও কল্যান ট্রাস্ট এর জন্য কর্তনের আদেশের প্রতিবাদে বাগেরহাটে বেসরকারী শিক্ষক কর্মচারীরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে। মঙ্গলবার সকালে বাগেরহাট প্রেসকাবের সামনে জেলা শিক্ষক সমিতির ব্যানারে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতির বাগেরহাট জেলা কমিটির সভাপতি শেখ আঃ মান্নানের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাধারন সম্পাদক মুকুন্দ কুমার দাস, সহ-সভাপতি অবনী মোহন বসু, শিক্ষক নেতা আলী আহম্মদ গাজী, সুপার্থ মন্ডল, শেখ হুমায়ুন কবির, সরদার জালাল উদ্দিন, হরিচাদ বিশ্বাস, রমেষ চন্দ্র খান, শেখ তামজিত হোসেন, শেখ ইলিয়াস হোসেন, সুশীল কুমার বিশ্বাস, মোল্লা জামির হোসেন, বিন্দু প্রসাদ বিশ্বাস, এস এম সোহেল, শেখ নজরুল ইসলাম, অরুন কুমার বিশ্বাস, আবুল হাসনাত স্বপন প্রমুখ।

বক্তারা বলেন, গত ১৫ এপ্রিল এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪%সহ মোট ১০% কর্তনের জন্য মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরকে লিখিত আদেশ প্রদান করেন।

এই আদেশের ফলে সারা দেশের শিক্ষক-কর্মচারীগন অত্যন্ত মর্মাহত ও ক্ষুদ্ধ হয়েছে। তারা বেসরকারী শিক্ষা ব্যবস্থাকে জাতীয় করণের লক্ষে পূর্ণাঙ্গ উৎসব ভাতা, চিকিৎসা ভাতা ও বাড়ি ভাড়া প্রদানের আহবান জানান। অভিলম্বে দাবী মানা না হলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে আরো কঠোর কর্মসূচী দেয়ার হুশিয়ারী প্রদান করেন।

পরে তারা শহরে একটি বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*