প্রধান মেনু

পিরোজপুরের নেছারাবাদে হোম কোয়ারেন্টেনে নিতে গিয়ে সন্ত্রাসী হামলায় পুলিশ সাংবাদিকসহ ৫ জন আহত

বদরুজ্জামান সুজন নেছারাবাদ (পিরোজপুর)।।

নেছারাবাদ উপজেলায় নারায়নগঞ্জ জেলা থেকে ট্রলারে আসা লোকজনকে সরকারী নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারেন্টেনে নিতে গিয়ে সংঘর্ষে পুলিশ সাংবাদিকসহ ৫ জন আহত হয়েছে। গুরুতর আহত হয়েছে এশিয়া টিভির সাংবাদিক গোলাম মোস্তফা। বৃহস্পতিবার বিকেলের দিকে এ ঘটনা ঘটে। জানা যায়,বৃহস্পতিবার দুপুরে
করোনার মহামারীতে নারায়ণগঞ্জ থেকে ১৮ জন ব্যক্তি নিয়ে আশা জিহাদ জুয়েল নামে একটি পণ্যবাহী ট্রলার স্বরূপকাঠী বলদিয়া ইউনিয়ন পরিষদের সামনে স্থানীয়রা থামিয়ে রাখে।

বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ শহিন মিয়া প্রশাসনকে জানায়।এ খবর জানার পর ইউএনও সরকার আবদুল্লাহ আল মামুন বাবু তাদের আটক করে একটি বিদ্যালয়ে কোয়ারেন্টিন করার জন্য নির্দেশ দেন।বলদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহিন আহম্মেদ ও নেছারাবাদ থানার এসআই তাজেল একদল পুলিশ নিয়ে ১৮ জনকে কোয়ারেন্টিন করার উদ্যোগ নেন। তারা কাটাপিটানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে এসব ব্যক্তিদের রাখতে গেলে স্থানীয় সন্ত্রাসীরা বাধা দেয়। এসময় ইউপি সদস্য সুখলাল ঢালী ও রনজিত বেপারীর নেতৃত্বে স্থানীয়রা বলদিয়া ইউপি চেয়ারম্যান মো. শাহিন মিয়া ও পুলিশের উপর চড়াও হয় ।

তাদের নেতৃত্বে স্থানীয় সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র, লাঠিসোটা নিয়ে চেয়ারম্যান ও পুলিশের উপর হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ লাঠিচার্জ করে। হামলায় পুলিশের এসআই তাজেল, আল মামুন, অত্র ইউনিয়ন চেয়ারম্যান শাহীন, ইউপি সদস্য মো. সুমন ও চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়ীর চালক মাসুম বিল্লাহ আহত হয়। ঘটনার ভিডিও ধারন করায় এশিয়া টিভির স্টাফ রিপোর্টার সাংবাদিক গোলাম মোস্তাফার উপর ক্ষিপ্ত হয়ে পিটিয়ে পা ভেঙ্গে দিয়ে তার ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেহামলাকারীরা। এ ঘটনায় আহত ৫ জনকে স্বরূপকাঠি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হেয়ছে।

পরিস্থিতি বিবেচনায় নারায়নগঞ্জ থেকে আসা ব্যক্তিদের বলদিয়া ইউনিয়ন পরিষদের সামনে ট্রলারে বসিয়ে রাখা হয়েছিল।উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আবদুল্লাহ আল মামুন বাবু বলেন, ‘গত কয়দিনে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে ট্রলারে করে বহু লোক এলাকায় এসেছেন বলে খবর পাচ্ছি। মানবিক কারনে তাদের নিরাপদ দুরত্বে কোয়ারেন্টিনে রাখার চেষ্টা করছি।স্বরূপকাঠি থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, বাইরে থেকে লোক আসায় মানুষের মধ্যে ভয় কাজ করছে।

কিছু না বুঝেই কাটাপিটানিয়া গ্রামের মানুষরা উত্তেজনা তৈরী করেছেন। পরিস্থিতি পর্যালোচনা করে ব্যবস্থা নেয়া হচ্ছে।পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, বাইরে থেকে আসা মানুষদের হোম কোয়ারেন্টেনে রাখা নিয়ে ঘটনায় ২ জন পুলিশ সদস্য আহত হয়েছে। হামলার বিষয়ের চেয়ে বাইর থেকে আসা মানুষগুলোকে নিরাপদ আশ্রয়ে রাখা ও তাদের প্রয়োজনীয় খাবারের বিষয়টি গুরুত্ত্ব দেয়া হচ্ছে। পুলিশ সদস্যরা এ বিপদের সময় সকাল থেকে রাত পরর্যন্ত জীবনের ঝুকি নিয়ে কাজ করে যাচ্ছে।

সাংবাদিকের উপর হামলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্বরূপকাঠী প্রেসক্লাবের সভাপতি শিশির কর্মকার ও নিজে বাদী হয়ে নেছারাবাদ থানায় মামলা করার প্রস্তুতি নিতে দেখা গেছে তাকে।স্থানীয়রা বলেন প্রশাসনের নির্দেশ অপেক্ষা করে সুখলাল ঢালী ও রনজিত বেপারীর স্থানীয় সন্ত্রাসীদের নেতৃত্ব দিয়ে পুলিশ, সাংবাদিক ও এলাকার ইউপি চেয়ারম্যানের উপরে কিভাবে হামলা চালায় এত সাহস তাদেরকে দিয়েছে ?তাদের খুঁটির জোর কোথায়?এ ঘটনায় যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*