প্রধান মেনু

দুই সহস্রাধিক মানুষের ফ্রি চোখের চিকিৎসা করালেন লায়ন ফরিদ

   

আবু হোসাইন সুমন,মোংলা (বাগেরহাট) ।।

বাগেরহাটের রামপালে বিনামূল্যে দিনব্যাপী চক্ষু চিকিৎসা সেবা প্রদাণ করা হয়েছে। বুধবার সকালে রামপাল উপজেলার বড়দিয়া হাজী আরিফ (রঃ) মাদ্রাসা মাঠে এ চক্ষু চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন ঢাকা মেগা সিটি লায়ন ক্লাব ও লায়ন ফাউন্ডেশনের সভাপতি লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম।

এ সময় ইজারাদার মহসিন হোসেন, সরদার বাকি বিল্লাহ, মোখলেছুর রহমান, কাজী জাহিদুল রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
বিনামূল্যে চক্ষু চিকিৎসা নিতে সকাল থেকেই মোংলা ও রামপাল উপজেলাসহ বিভিন্ন এলাকা থেকে প্রায় দুই সহস্রাধিক নারী পুরুষ ও শিশু জড়ো হয়। মাদ্রাসা মাঠে নারী ও শিশুদের ৪টি এবং পুরুষদের ৪টি বুথে রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়। বিকলে পর্যন্ত প্রায় দুই সহস্রাধক রোগীকে প্রাথমিক চিকিৎসা প্রদাণ করা হয়।

এছাড়া পাঁচ শতাধিক রোগীকে নেত্রনালী ও ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়েছে। এদের ঢাকা লায়ন চক্ষু হাসপাতালে নিয়ে অপারেশনের ব্যবস্থা করা হবে।
উল্লেখ্য, বিগত ১১ বছল ধরে প্রায় ৪ হাজার ৮শ রোগীকে ঢাকা মেগা সিটি লায়ন্স হসপিটালে নিয়ে বিনামূল্যে ছানি অপারেশনের মাধ্যমে লেন্স সংযোজন করা হয়। এছাড়া প্রায় অর্ধ লাখ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসহ ঔষধ প্রদাণ করা হয়।

চক্ষু চিকিৎসা শিবিরের উদ্বোধনকালে ক্লাবের সভাপতি লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম বলেন, মানুষের চোখ একটি মহা মূল্যবান প্রতঙ্গ। প্রত্যেক মানুষের তার নিজের চোখকে পরিচর্যা ও যত্ন নেওয়া উচিত। এতে চোখের অন্ধত্বসহ নানা রোগ প্রতিরোধ করা সম্ভব হয়। তিনি আরো বলেন, এমন মহৎ কাজে সকলের দোয়া, ভালোবাসা ও অনুপ্রেরণা আমাকে উজ্জিবিত করে।

আল্লাহ সহায় থাকলে আগামীতেও এ সেবা কার্যক্রম অব্যাহত রাখতে পারবো। এজন্য তিনি সকলের সহযোগীতা ও সমাজের বিত্তবানদেরকে সেবার মন মানসিকতা নিয়ে এগিয়ে আসার আহবাণ জানান। #






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*