প্রধান মেনু

মঠবাড়িয়ায় ডেঙ্গুর প্রকোপ : আক্রান্ত অর্ধশতধিক

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় ডেঙ্গু আক্রান্ত রোগির সংখ্যা বাড়ছে। গত এক সপ্তাহে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭২ জন রোগিকে ডেঙ্গু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। আজ বুধবার পর্যন্ত ১২ রোগি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফেরদৌস ইসলাম প্রিন্স বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালে ১২জন ভর্তিকৃত রোগিকে চিৎিসসা সেবা প্রদান করা হচ্ছে। হঠাৎ করে আক্রান্ত বেড়ে গেছে গত এক সপ্তাহে অর্ধশত রোগিকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন, এডিস মশা সকালে ও বিকেলে কামড়ায়। ডোবা নালার জলাবদ্ধ স্থানে এডিসের বংশ বিস্তার হয়। এসময় এসব স্থান পরিস্কার পরিচ্ছন্ন রাখা জরুরী।

মঠবাড়িয়া পৌর শহরের অলিগলির ড্রেন ও ডোবা চলতি বর্ষা মৌসুমে জলাবদ্ধ হয়ে এডিসের ঝুঁকি বাড়িয়ে দিয়েছে। ডেঙ্গু প্রতিরোধে কোনো ভ্যাকসিন না থাকায় জনমনে ভীতি বিরাজ করছে।
এ ব্যাপারে মঠবাড়িয়া পৌরসভার প্রশাসক মো. আরিফ-উল-হক বলেন, আজ বুধবার থেকে পৌরশহরের ড্রেন ও ডোবার বর্জ্য অপসারসারণের কার্যক্রম শুরু করা হয়েছে। পৌর নাগরিকদের ডেঙ্গু প্রতিরোধে প্রস্তুতি গ্রহণে সতর্ক করা হচ্ছে।

 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*