প্রধান মেনু

চাল ওজনে কম দেওয়ায় আ. লীগ নেতাকে জরিমানা

আলোরকোল ডেস্ক ।।

টাঙ্গাইলের মির্জাপুরে হতদরিদ্রদের জন্য সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির সময় ওজনে কম দেওয়ার অপরাধে আশরাফুল আলম বাচ্চু নামের এক ব্যক্তিকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই অপরাধে তার লাইসেন্সও বাতিল করা হয়েছে।

ফাইল ছবি

আজ সোমবার দুপুরে উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যামুনসুর বাজারে এ অভিযান অনুষ্ঠিত হয়। আশরাফুল আলম বাচ্চু ভাতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার।

জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির অধীনে ভাতগ্রাম ইউনিয়নের ৮২৪ জন হতদরিদ্রের জন্য দুজন ডিলার রয়েছেন। কার্ডধারীরা ১০ টাকা কেজি দরে সপ্তাহে তিন দিন ৩০ কেজি করে চাল কিনতে পারবেন।

আজ সকালে দুল্যামুনসুর বাজারে ডিলার বাচ্চু তার অধীনে কার্ডদারীদের মধ্যে চাল বিক্রির সময় ৩০ কেজির স্থলে ২/৩ কেজি করে ওজনে কম দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল মালেক ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাব্বির আহমেদ মুরাদ ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পান। ডিলার বাচ্চুকে দেড় লাখ টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল দেন।একই অপরাধে তার নামে থাকা খাদ্যবান্ধব কর্মসূচির লাইসেন্সও বাতিল করা হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাব্বির আহমেদ মুরাদ জানান, তার লাইসেন্স বাতিল করা হয়েছে। তাই খাদ্য অফিসের লোকজনের উপস্থিতিতে পাশ্ববর্তী ডিলারের মাধ্যমে ওই এলাকায় চাল বিক্রি করা হবে।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আবদুল মালেক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*