প্রধান মেনু

কালিগঞ্জে সরকারি জায়গা দখল করে পাকা ঘর নির্মাণের অভিযোগ

 

কালিগঞ্জ প্রতিনিধিঃ

কালিগঞ্জে সরকারি জায়গা দখল করে পাকাঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে। কতিপয় ব্যাক্তিদের তুষ্ট করে তাদের ইন্ধনে হীন কাজ করে চরেছে। সরকারি যায়গা দখলের ঘটনাটি উপজেলার দক্ষীন শ্রীপুর ইউনিয়নের বাঁশতলা বাজার এলাকায় ঘটেছে।
সরেজমিন সুত্রে জানাগেছে, ফতেপুর গ্রামের মৃত মালেক গাজীর দুই ছেলে রুহুল আমিন গাজী (৫৫),আবু মুসা গাজী (৪০) বে-আইনীভাবে পাঁকাঘর নির্মান করে চলেছে। তাদের বিরুদ্ধে অভিযোগ,তারা কোন প্রকার অনুমতি বা বন্দোবস্ত না নিয়েই কয়েকজন স্থানীয় ব্যক্তিদের ম্যানেজ করে (শনিবার ১৪ সেপ্টেম্বর) সকালে দ্রুত কাজ শুরু করে নিজ দখলে নিয়েছে । অভিযোগ পাওয়া গেছে, উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের -বাঁশতলা বাজারের জনতা ব্যাংক সংলগ্ন পানি সরবরাহের কালভার্টের জয়গা দখল করে সম্প্রতি ২ জন দুইটি ইটের তৈরী পাকা দোকান ঘর নির্মাণের বিষয়টি এলাকায় ব্যাপক জানাজানি হওয়ায় উত্তেজনা বিরাজ করছে ।

এদিকে প্রকাশ্য দিবালোকে সরকারি জায়গা দখল করে দুই টি পাকা দোকাণ নির্মাণের ঘটনায় স্থানীয় ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিলন হোসেনের নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান, সরকারি জায়গায় পাকা দোকান ঘর নির্মাণ করছিল আমি খবর পাওয়া মুহূর্তে, গ্রাম পুলিশ দিয়ে কাজ বন্ধ করে দিয়েছি। দক্ষিন শ্রীপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নন্দলাল সরকারের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি প্রতিনিধিকে বলেন, ঐ নামে কোন ডিসিয়ার দেওয়া হয়নি, অবৈধ ভাবে অনুপ্রবেশ করে দখল করে পানি নিষ্কাশনের পথ বন্ধ করে দিয়ে দোকান ঘর নির্মাণ করছিল, আমি সরকারি লোক পাঠিয়ে কাজ বন্ধ করে দিয়েছি। এদিকে দখলদার রুহুল আমিনকে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন জায়গাটা সরকারি বাইজিদ বোস্তামী দাতব্য চিকিৎসালয়ের নামে সরকারি জায়গা আমরা দখল করে রেখেছি । আমার ছোট ভাই আবু মুসা তার ভাগের দোকানটা অন্য এক ব্যক্তির কাছে বিক্রি করে দিয়েছে। তবে যায়গাটা ডিসিআর নেওয়ার চেষ্টায় আছি।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*