প্রধান মেনু

মঠবাড়িয়ায় ইউএনও শারীরিক প্রতিবন্ধী তিন ভাই বোনকে হুইল চেয়ার দিলেন

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ার আমড়াগাছিয়া ইউনিয়নের হোগলপাতি গ্রামের একই পরিবারে জাহাঙ্গীর কাজী (৩৫), আলমগীর কাজী (৩০) ও বোন সাজেনুর আক্তার (২৫) তিন ভাই বোন প্রতিবন্ধী।

এ ঘটনা গত কয়েকদিন আগে সামাজিক সাইটে ছড়িয়ে পড়লে মঙ্গলবার বিকেল ৫টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মী ভৌমিক প্রতিবন্ধীদের বাড়িতে তিনটি হইল চেয়ার ও খাদ্য সহায়তা নিয়ে হাজির হন। এসময় সহকারী কমিশনার (ভুমি) রিপন বিশ্বাস, উপজেলা বুদ্ধি প্রতিবন্দী কর্মকর্তা মো. ফিরোজ আলম ও গ্রাম পুলিশ সদস্য হাচেন আলী উপস্থিত ছিলেন।
জানাযায়, উপজেলার হোগলপাতি গ্রামের অতি দরিদ্র দিনমজুর আব্দুল মালেক কাজি ও মাজেদা বেগম দম্পতির দুই ছেলে ও এক মেয়ে জন্মের পরে সুস্থ্য সাভাবিক আর দশটি শিশুর মত জীবন যাপন করতো।

কিন্তু দ্বিতীয় শ্রেণি থেকে জাহাঙ্গীরের হাত পা চেকন হতে থাকে। পঞ্চম শ্রেণিতে উঠলে উঠে দাড়ানোর শক্তি হারিয়ে ফেলে । এর রকম করে তিন ভাই বোনের অবস্থা একই রকম হয়। তিন ভাই বোন এখন সভাবিকভাবে হাটাচলা করেতে পারেনা। মাটিতে গড়িয়ে চলা ফেরা করে। গত সাত বছর আগে মা মাজেদা অসুখে ভূগে ও বাবা মালেক তির বছর আগে মারা গেলে তিন ভাই বোন চরম অসহায় অবস্থায় জীবন যাপন করেন। তাদের হুইল চেয়ার না থাকায় প্রতিবন্ধী তিন ভাইবোন চলা ফেরা করতো অতি কস্টে। অভাবের সঙ্গে লড়াই করে তিন ভাই বোন বর্তমান করোনা সংকটে চরম দুর্দশাগ্রস্ত হয়ে পড়েন।
এর আগে স্থানীয় তরুণদের মানবিক সংগঠন মঙ্গল আলোয় ফাই-েশন ও মানব কল্যাণ ঐক্য পরিষদ নামে দুটি সংগঠন হতে অসহায় প্রতিবন্ধী তিন ভাই বোনকে খাদ্য ও বস্ত্র সহায়তা পৌঁছে দেওয়া হয়। কিন্তু তিন ভাইবোনের কোনও হুইল চেয়ার না থাকায় তাদের চলাচলে করতে পারতোনা।

পরে সংবাদ পেয়ে ইউএনও তিন জনকে তিনটি হুইল চেয়ার প্রদান করেন।
এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মী ভৌমিক বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিবারটির তিন সদস্য হুইল চেয়ারের অভাবে ভিষণ কস্টে ও অসহায় ছিল। পরিবারটির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর গৃহায়ণ প্রকল্প হতে একটি ঘর তুলে দেওয়ার বিষয়ে উদ্যোগ নেয়া হবে।

ইসরাত জাহান মমতাজ
মঠবাড়িয়া 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*