প্রধান মেনু

এমপিও তালিকায় বাদপড়া ডিগ্রি তৃতীয় শিক্ষকদের পক্ষে নবাগত মাউশি’র মহাপরিচালকে স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক:
 এমপিও ভুক্ত তালিকায় বাদপড়া  বেসরকারি  ডিগ্রি কলেজের ২০১০ থেকে ২০১৬ এর মধ্যে বিধিমোতাবেক নিয়োগপ্রাপ্ত ডিগ্রি তৃতীয় শিক্ষকদের পক্ষ থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) নবাগত মহাপরিচালক প্রফেসর ড. নেহাল আহমেদকে ফুলেল শুভেচ্ছা ও এমপিও ভুক্তির দাবী জানিয়ে স্মারক লিপি প্রদান করা হয়েছে।
বুধবার (১৬  ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ টায় শিক্ষা ভবনে মহাপরিচালকের কার্যালয়ে ডিগ্রি তৃতীয় শিক্ষক ফেডারেশনের ব্যানারে এ স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় মাউশি’র মহাপরিচালক দ্রুত 
এমপিও ভুক্তির তালিকায় বাদপড়া ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তি করণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার আশ্বাস প্রদান করেন। 
স্মারক লিপি সূত্রে জানা গেছে, মাননীয় শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি’র আন্তরিকতায় ২০২১ সালের ৭ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি ডিগ্রি কলেজে বিধিমোতাবেক ২০১০ সাল থেকে ২০১৬ সালের মধ্যে ডিগ্রি তৃতীয় শিক্ষক পদে নিয়োগকৃত ৭৭০ জন শিক্ষকের নামের তালিকা প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। কিন্তু এই তালিকায় সারা দেশের বিভিন্ন এমপিওভুক্ত ডিগ্রি কলেজে বিধিমোতাবেক ২০১০ থেকে ২০১৬ সালের মধ্যে নিয়োগকৃত প্রায় ২০০/২৫০ শিক্ষকের নাম অন্তর্ভুক্তকরণ বাদ পড়ে যায়।
একই সাথে প্রকাশিত তালিকায় এমপিওভুক্তির শর্ত উপেক্ষা করে নানা ধরনের ভুল ও অসংগতিপূর্ণ নাম উল্লেখ করা হয়। এ সমস্ত অসংগতির মধ্যে রয়েছে এক কলেজ ও শিক্ষকের নাম একাধিকবার প্রকাশ, ইতোপূর্বে সমন্বয়ের মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষকের নাম অন্তর্ভুক্ত, অনার্স-মাস্টার্স শিক্ষক, ননএমপিও ডিগ্রি কলেজের শিক্ষক, সদ্য জাতীয়করণকৃত কলেজ শিক্ষকের নাম অন্তর্ভুক্তিসহ বিভিন্ন ধরনের অসংগিত রয়েছে।
এ ব্যাপারে ডিগ্রি তৃতীয় শিক্ষক ফেডারেশনের সমন্বয়কারী লাবু সরকার জানান, নবাগত ডিজি মহোদয় দ্রুত সময়ের মধ্যে এমপিও প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেছেন। একই সাথে ফেডারেশনের পক্ষ থেকে শিক্ষা মন্ত্রনালয়ের সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে ফলপ্রসু যোগাযোগ হয়েছে।





উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*