প্রধান মেনু

৯ বস্তা চাল থানা হেফাজতে

শরণখোলায় জেলেদের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

আলোরকোল ডেস্ক ।।
শরণখোলায় জেলেদেরকে বিশেষ বরাদ্দের চাল কম দেওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রায়েন্দা ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের চাল বিতরণকালে উপকারভোগী জেলেদের কয়েকজনের বস্তা পরিমাপ করা হলে ৬/৭ কেজি করে চাল কম পাওয়া যায়। তবে সদর ওয়ার্ডে ৪২ কেজি করে দেয়া হয়েছে।

এসময় হট্টগোলে সাময়িকভাবে চাল দেওয়া বন্ধ রাখা হয়। পরে তদারকি কর্মকর্তা ৯ জেলের চাল জব্দ করে থানা হেফাজতে রাখেন।
বৃহস্পতিবার রায়েন্দা ইউনিয়নের চাল বিতরণের সময় ওজনে চাল কম দেওয়ার অভিযোগ ওঠায় উপজেলা যুবলীগ নেতা আজমল হোসেন মুক্তা ঘটনাস্থলে গিয়ে কয়েকজন উপকারভোগীর চাল পরিমাপ করে ৩৩ কেজি থেকে ৩৫ কেজি করে দেওয়া হয়েছে দেখতে পান বলে তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন। উপজেলার উত্তর রাজাপুর গ্রামের জেলে বাবুল হাং, রুহুল আমীন, মোঃ মোকসেদ ও কাওসার শরীফ চাল ওজনে কম পাওয়ার অভিযোগ করেন।

তদারকীর দায়িত্বপ্রাপ্ত উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আলাউদ্দিন মাসুদ তিনি তদারকির দায়িত্ব পাওয়ার লিখিত চিঠি পাননি জানিয়ে চাল বিতরণে অনিয়মের কথা স্বীকার করে বলেন, ১ ও ২ নং ওয়াডের্র বিতরণকৃত ৯ জন জেলের চাল ৩৯/৪০ কেজি হওয়ায় ৯ বস্তা চাল উর্ধতন কর্মকর্তাদের নির্দেশে শরণখোলা থানায় জমা রাখা হয়েছে। চাল বিতরণের পূর্বে কেউ তাকে জানাননি বলে ওই কর্মকর্তা জানান।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বলেন, বঙ্গোপসাগরে ৬৫দিন মৎস্য আহরণ বন্ধ থাকার কারণে সরকার তালিকাভুক্ত জেলেদের বিশেষ বরাদ্দ দেয় যা ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিতরণ হয়। শরণখোলায় ৬ হাজার ৪৪৪ জন জেলের প্রত্যেকে ৪৬ কেজি করে চাল পাবে।

রায়েন্দা ইউপির চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন মুঠোফোনে বলেন, আমি চিকিৎসার জন্য খুলনায় অবস্থান করছি। রাজনৈতিক প্রতিপক্ষরা আমাকে হেয়প্রতিপন্ন করতে ষড়যন্ত্র করছে।
শরণখোলা থানা অফিসার ইনচার্জ দিলীপ কুমার সরকার বলেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা থানায় ৯ বস্তা চাল রেখে গেছেন।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস বলেন, চাল বিতরণে অনিয়মের খবর পেয়ে ট্যাগ অফিসারকে চাল জব্দ করে থানায় রাখার নির্দেশনা দেয়া হয়েছে। এব্যাপারে তদন্ত করে দেখা হবে।#

(সংবাদটি শেয়ার করুন )






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*