প্রধান মেনু

বঙ্গোপসাগরে ২০ ট্রলার ডুবি নিখোঁজ -৩

ইমরান উদ্দিন শুভ ।।

আকস্মিক ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে ৮টি ফিশিং ট্রলার ও ১২টি মাঝারি ফিশিং ট্রলারসহ মোট ২০টি ছোট-বড় মাছ ধরার ট্রলার ৬ নম্বর বয়া এলাকায় ডুবে যাবার খবর পাওয়া গেছে। এ ঘটনায় নিঁেখাজ ২২ জেলেকে উদ্ধার করতে পারলেও ৩ জেলে এখনও নিখোঁজ রয়েছে।

শুক্রবার( ৪ ফেব্রয়ারী) দিবাগত রাত ১০টার দিকের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চর এলাকা থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে আকস্মিক ঝড়ের কবলে পড়ে এই ঘটনা ঘটে।

দুবলা ফিসারম্যান গ্রুপের সভাপতি মো. কামাল উদ্দিন জানান, শুক্রবার দিবাগত রাতে হঠাৎ ঝড়ে সাগরে মাছ ধরারত দুবলারচর ,আলোরকোল ,মেহেরআলীর চর সহ বিভিন্ন এলাকার ২০টি ট্রলার ও ছোট জেলেবোট সাগরে ডুবে গেছে। এ ঘটনায় এখনও তিন জেলে নিখোঁজ রয়েছে। নিখোঁজ জেলেরা হচ্ছে, রামপাল উপজেলার ইসলামাবাদ, গ্রামের মফিজুল ( ২৮) ও দুর্গাপুর গ্রামের শাহিনুর (২৫) ও পিরোজপুরের মায়ের দোয়া ট্রলারের বাবুর্চি বাদল।

বঙ্গোপসাগরে মাছধরারত ফিসিংবোট এফবি সাগর-১, এর মাঝি সাইদুল ইসলাম শনিবার সকালে জানান, শুক্রবার দিবাগত মধ্যরাতে তারা দুবলারচর থেকে ৪০/৫০ কিলোমিটার দক্ষিণে গভীর সাগরে মাছ ধরছিলেন এসময় আকস্মিক ঝড়ে উত্তাল সাগরে বগা এলাকার দুটি ফিসিংবোট ডুবে গেছে। ডুবে যাওয়া ফিসিংবোট গুলো হচ্ছে এফবি মায়ের দোয়া এবং এফবি আনিস।

ডুবে যাওয়া বোটের জেলেদের অন্য জেলেদের বোটে উদ্ধার করলেও মায়েরদোয়া বোটের বাবুর্চি বাদল নিখোঁজ রয়েছে বলে মাঝি সাইদুল জানিয়েছেন।

পূর্ব সুন্দরবন বিভাগের ডিএফও মো. বেলায়েত হোসেন জানান, নিঁখোজ হওয়া জেলেদের অনেককেই উদ্ধার করা সম্ভব হলেও তিন জেলে এখনও নিঁেখাজ রয়েছে এবং ডুবে যাওয়া ট্রলার ও জেলেদের উদ্ধারে শনিবার সকাল থেকে সাগরে অভিযান শুরু করেছে নৌবাহিনী, কোস্ট গার্ড ও বনবিভাগ।

কোষ্টগার্ড আলোরকোল কন্টিজেন্টের পেটি আফিসার মো. মাসুম বিল্লাহ জানান, শুক্রবার রাতের ঝড়ে কবলে পরে ডুবে যাওয়া ট্রলার ও জেলে উদ্ধারে তাদের অভিযান অব্যহত রয়েছে ।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*