প্রধান মেনু

চিতলমারীতে বিদ্যালয়ের ভবন নির্মাণে নেই কোন অগ্রগতি ! শিক্ষার্থীরা চরম দুর্ভোগে

রিপোর্ট মাসুম হাওলাদার বাগেরহাট।।
বাগেরহাটের চিতলমারী উপজেলায় প্রায় আড়াই কোটি টাকার বিদ্যালয়ের ভবন নির্মাণের কাজ ধীরগতিতে চলছে। জরাজীর্ণ শ্রেণি কক্ষে সেখানের শিক্ষার্থীরা পাঠ নিতে বাধ্য হচ্ছে। নির্দিষ্ট মেয়াদে কাজটি যথাযথভাবে হবে না জানিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

দেখা যায় চিতলমার উপজেলার হিজলা ইউনিয়নের বোয়ালিয়া-শান্তিপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের অবস্থা নাজুক। সেখানের হোগলার পাতা বেড়া দেয়া একটি জরাজীর্ণ শ্রেণি কক্ষে পাঠ গ্রহণ করছে ছাত্রীরা। তার পাশেই নতুন ভবনের জন্য মাঠের আংশিক খুড়ে রাখা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরেশ মন্ডল জানান, প্রায় দুই কোটি ৫১ লাখ টাকা ব্যায়ে এই ভবন নির্মাণের কার্যাদেশ হয় ২০১৯ সালের ১১ এপ্রিল। কার্যাদেশ পরবর্তী ৫৪০ দিনের মধ্যে ভবন নির্মাণ সমাপ্ত হওয়ার কথা। কিন্তু তার কোন অগ্রগতি নেই। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি খোকন চন্দ্র মন্ডল বলেন, বর্তমানে ১২৪ জন মেয়ে এখানে ষষ্ঠ থেকে ১০ম শ্রেণিতে পড়ে।

শিক্ষক আছে ১১ জন। নতুন ভবন নির্মাণ না হওয়ায় বিদ্যালয়ের ছাত্রীরা সবাই চরম দুর্ভোগে আছে। এই কাজে সময় নষ্ট করায় ছাত্রীদের লেখাপড়া ক্ষতিগ্রস্থ হচ্ছে।শিক্ষা প্রকৌশল অধিদপ্তর বাগেরহাটের উপ-সহকারী প্রকৌশলী অঞ্জন কুমার দাস জানান, ঠিকাদার আগামী সপ্তাহে ভবনটির লে-আউট দিবে বলে জানিয়েছে। কাজের অগ্রগতি ভাল নয়।

খুলনার ঠিকাদারী প্রতিষ্ঠান কামাল এন্টারপ্রাইজ কাজটি করছে। কামাল এন্টারপ্রাইজের সত্ত¡াধিকারী খান কামাল পাশা মুঠোফোনে বলেন , আগামী ১০ দিনের মধ্যে ভবনের ভীত বা লে-আউটের কাজ শুরু হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোফিজুর রহমান জানান, আটটি মাধ্যমিক শিক্ষালয়ে নতুন ভবনের মধ্যে বোয়ালিয়া-শান্তিপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের কাজটি ধীর গতিতে চলছে। #






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*