প্রধান মেনু

শরণখোলা উপজেলা তৃণমূল বিএনপির অভিযোগ

আ.লীগ-জাতীয় পার্টিরসহ বিতর্কিতদের নিয়ে করা হয়েছে আহবায়ক কমিটি

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট) ।।
বাগেরহাটের শরণখোলা উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটি বিতর্কিত ও নিষ্ক্রিয়দের নিয়ে গঠন করা হয়েছে। অনেকে ২০০৯ সালের পর থেকে আজপর্যন্ত দলীয় কোনো কর্মকান্ডে নেই। আবার কেউ কেউ দীর্ঘ বছর ধরে প্রবাসে রয়েছেন।

এমনকি আওয়ামীলীগ ও জাতীয় পার্টির কর্মীদেরও এই আহবায়ক কমিটির সদস্য করা হয়েছে। শুক্রবার (২৩জুন) দুপুরে এমন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা তৃণমূল বিএনপির নেতাকর্মীরা।
তৃণমূল বিএনপির এই সংবাদ সম্মেলনে সদ্যঘোষিত আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক আ. সবুর আকন বলেন, জেলা বিএনপির আহবায়ক আকরাম হোসেন তালিমের অনুপস্থিতিতে ভরাপ্রাপ্ত আহবায়ক কামরুল ইসলাম গোরা ও সদস্য সচিব মোজাফ্ফর আলম তড়িঘড়ি করে বিতর্কিতদের সংযুক্ত করে আহবায়ক কমিটি ঘোষনা দিয়েছেন।

তিনি বলেন, উপজেলা বিএনপির ত্রুটিপূর্ণ এই আহবায়ক কমিটির ৭নম্বর যুগ্ম-আহবায়ক আলতাফ হোােসন জমাদ্দার ২০২৮ সালে আনুষ্ঠানিকভাবে আওয়ামীলীগে যোগ দেন। তিনি এখনো সেই (আ.লীগ) দলেই আছেন। ১৪নম্বর সদস্য টিএম জসিম উদ্দিন জাফর জাতীয় পার্টির একাংশের (কাজী জাফর) সঙ্গে যুক্ত ছিলেন। ১১নম্বর সদস্য শাহজাহান দুলাল আমেরিকা প্রবাসী।

১৩ নম্বর সদস্য সরোয়ার হোসেন জমাদ্দার ও ২৬নম্বর সদস্য বেল্লাল হোসেন মিলন এলাকার বাইরে বসবাস করেন। ২০০৯ সালের পর থেকে দলীয় কোনো কর্মকান্ডে তাদের পাওয়া যায়নি। অনেকে তাদের চাকরি ও ব্যবসা নিয়ে ব্যস্ত। এভাবে ৩১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটিতে তিনের দুই অংশ সদস্য রয়েছেন যাদের দলের সাথে কোনো সম্পৃক্ততা নেই।

উপজেলা বিএনপি যুগ্ম-আহবায়ক সবুর আকনসহ তৃণমুল নেতারা বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনসহ সামনে সরকার বিরোধী অনেক কর্মসূচী রয়েছে। এই কমিটির কাউকেই আগামী আন্দোলন-সংগ্রামে পাওয়া যাবে না। তাই সদ্য গঠিত আহবায়ক কমিটি থেকে নিষ্ক্রিয়দের বাদ দিয়ে ত্যাগীদের সংযুক্ত করার দাবি জানাই।

সংবাদ সম্মেলনে বাস্তুহারা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ আসাদুজ্জামান আসাদ তালুকদার, বিএনপি নেতা মোল্লা মিজানুর রহমান, কাওসার আবন, জাহাঙ্গীর তালুকদার, মতিয়ার রহমান, ফুলমিয়া খান, হুমায়ূন কবির, যুবদল নেতা আমিনুর ফকির, আলআমীন পঞ্চায়েতসহ প্রায় অর্ধশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।##






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*