প্রধান মেনু

বহুদিনের স্বপ্ন ছিল প্লেন ওড়ানো

চুরি করেই প্লেন ওড়ানোর চেষ্টা করে ১৩ বছরের এক কিশোরের

আন্তর্জাতিক  ডেস্ক ।।

বহুদিনের স্বপ্ন ছিল প্লেন ওড়ানো। কিন্তু পড়াশোনা শেষ করে পাইলট হতে তো অনেক সময় লাগবে। তবে তর আর সইছিল না। শেষমেষ চুরি করেই প্লেন ওড়ানোর চেষ্টা করে ১৩ বছরের এক কিশোর। এ সময় পুরো ঘটনাটি ধরা পড়ে বিমানবন্দরের সিসিটিভি ক্যামেরায়। গত রোববার বিমানবন্দর কর্তৃপক্ষ ভিডিওটি প্রকাশ করার সঙ্গে সঙ্গে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

ঘটনাটি ঘটেছে পূর্ব চীনের ঝেজিয়াং প্রদেশের হুজহউ শহরে। ইউএস টুডেসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মাঝরাতে শহরের ছোট বিমানবন্দরে সবার নজর এড়িয়ে ঢুকে পরে ওই কিশোর। এর পর সোজা চলে যায় বিমানবন্দরের এক কোণায় রাখা ছোট বিমানগুলোর দিকে। লুকিয়ে বিমানবন্দরে ঢুকে প্লেন চুরি করে ওড়ানোর চেষ্টা করে সে। কিন্তু কাঁচা হাতে সামলাতে না পেরে এগিয়ে যায় বিমানবন্দরের গার্ডরেলের দিকে। তার পর সোজা ধাক্কা।

প্রথমবার একটু-আধটু ভুল তো হতেই পারে! তবে অত সহজে হাল ছাড়ার পাত্র নয় সে। ওই বিমান থেকে নেমে পাশের আর একটি ফাঁকা বিমানে চড়ে বসে ওই কিশোর। সেটিকেও চালানোর চেষ্টা করে সে। কিন্তু শেষ পর্যন্ত পেরে ওঠতে পারেনি সে।

এ ব্যাপারে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটি গার্ডরেলে ধাক্কা দেওয়ায় প্রায় আট হাজার ইয়ান (ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮০ হাজার টাকার সমান) ক্ষতি হয়েছে। তবে এ ঘটনায় ওই কিশোরের ওপর একেবারেই রাগ করেনি বিমানবন্দরের কর্মকর্তারা। তাদের মতে, এই বয়সে নিজে নিজে বিমান চালু করে রানওয়েতে নিয়ে যেতে পারাটা বুদ্ধিমত্তার পরিচয়।

এদিকে বিমানের প্রতি কিশোরটির আকর্ষণ দেখে মুগ্ধ বিমানবন্দর কর্তৃপক্ষও। অভিভাবকরা রাজি হলে কিশোরটিকে বিমান চালানোর প্রশিক্ষণ দিতেও রাজি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*