প্রধান মেনু

মোংলা বন্দর কর্তৃপক্ষের নৌযান বহরে যুক্ত হলো অত্যাধুনিক টাগ জাহাজ ‘সুন্দরবন’

মোংলা প্রতিনিধি ।।
মোংলা বন্দরের নৌযান বহরের যুক্ত হয়েছে এম,টি সুন্দরবন নামক অত্যাধুনিক একটি টাগ (সাহায্যকারী/উদ্ধারকারী) জাহাজ। মালয়েশিয়া থেকে আনা এ জাহাজটি মঙ্গলবার দুপুরে বন্দরের ৭ নং জেটিতে ভিড়েছে। টাগটি গত ২৮ ফেব্রুয়ারী মোংলা বন্দরের উদ্দেশ্যে মালয়েশিয়া থেকে ছেড়ে আসে। জাহাজটি বন্দর জেটিতে ভিড়ার সময় কর্তৃপক্ষের উচ্চ পদস্থ কর্মকর্তারা সেটিকে মেরিটাইম ট্রেডিশন অনুসারে স্বাগত জানান।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার কমান্ডার মো: দুরুল হুদা জানান, বন্দরে আগত কিংবা অবস্থানরত দেশী ও বিদেশী বাণিজ্যিক জাহাজ দুর্ঘটনাকবলিত হলে সেটিকে উদ্ধার, বন্দর চ্যানেলে মার্কিং ও লাইটিং বয়া স্থাপন, বয়া ও জেটিতে বিদেশী জাহাজ বাঁধা এবং চ্যানেল দিয়ে জাহাজ চলাচলের ক্ষেত্রে দুর্ঘটনারোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে কর্তৃপক্ষের ক্রয়কৃত নতুন এ টাগ জাহাজটি। তিনি আরো বলেন, বন্দরের চাহিদানুযায়ী ৩৯ কোটি টাকা ব্যয়ে মালয়েশিয়া থেকে এম,টি সুন্দরবন নামক টাগ জাহাজটি আনা হয়েছে। পূর্ব মালয়েশিয়ার শিবুর কাইবুক শিপ ইয়ার্ডে ৪২ টন ক্ষমতা সম্পন্ন টাগ জাহাজটি নির্মাণ করা হয়।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ,কে,এম ফারুক হাসান বলেন, বন্দর আগত ও অবস্থানরত জাহাজের দুর্ঘটনা রোধে ও যে কোন ধরণের দুর্ঘটনাকবলিত নৌযান দ্রুততার সাথে উদ্ধারে অত্যাধুনিক ও শক্তিশালী এ টাগ জাহাজটি ক্রয় করা হয়েছে। এতে দুর্ঘটনার শংকামুক্ত থাকবে এ বন্দরটি। #

 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*