প্রধান মেনু

হিলিতে সব ধরনের চালের দাম কমেছে

মিজানুর রহমান মিজান ,হিলি।।

দিনাজপুরের হিলিতে এক সপ্তাহের ব্যবধানে কমেছে সব ধরনের চালের দাম। প্রতি কেজি চাল প্রকারভেদে কমেছে ২ থেকে ৩ টাকা। দাম কমাতে খুশি সাধারণ ক্রেতারা। সরকারের ওএমএস এর চাল খোলা বাজারে বিক্রির কারনেই কমেছে চালের দাম বলছেন ব্যবসায়ীরা।

হিলির চালের বাজার ঘুরে দেখা যায়, ভারতীয় এলসি করা স্বর্ণা চাল প্রতি কেজি ৩৫ থেকে ৩৭ টাকা, এলসি রতœা চাল প্রতি কেজি ৪৩ থেকে ৪৪ টাকা, দেশী স্বর্ণা চাল ৩৭ থেকে ৩৮ টাকা, সম্পাকাটারী ৫৫ থেকে ৫৬ টাকা, মিনিকেট চাল ৫৪ থেকে ৫৫ টাকা এবং গুটি স্বর্ণা চাল ৩৪ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

চাল কিনতে আসা আনোয়ার পারভেজ জানান, আমরা গরীব মানুষ। রিকশা চালিয়ে জীবন যাপন করে থাকি। শীতের কারনে রিকশাতে তেমন যাত্রী উঠছে না। ইনকামও তেমন হচ্ছে না। চালের দাম কিছুটা কমাতে আমাদের মতো গরীব অসহায়দের সুবিধা হয়েছে। তবে ৩০ টাকার মধ্যে প্রতি কেজি চালের দাম হলে আমার মতো গরীবদের অনেক সুবিধা হতো।

আমেনা বেগম নামে এক মহিলা জানান, সরকার থেকে ৩০ টাকা কেজি দরে চাল দিচ্ছে। সেই জন্য চাল নিতে এসছি। এতে আমার অনেক সুবিধা হয়েছে। কারণ হিলি বাজারে ৪০ টাকার উপরে প্রতিকেজি চাল। গরীব মানুষ, স্বামী নেই, কষ্টে সংসার চালাতে হয়।

চাল ব্যবসায়ী বাবুল হোসেন জানান, এক সপ্তাহের ব্যবধানে হিলির চালের পাইকারী বাজারে চালের দাম কিছুটা কমেছে। কেজি প্রতি প্রকারভেদে কমেছে ২ থেকে ৩ টাকা। সরকারি ভাবে চাল দেওয়ার কারনে বাজারে ক্রেতা না থাকার কারনে ব্যবসায়ীরা অল্প লাভে চাল বিক্রি করছেন। পূর্বের থেকে চাল বিক্রি অর্ধেকে নেমে এসছে। আগে প্রতিদিন ৪০ থেকে ৫০ বস্তা চাল বিক্রি করতাম এখন তা ১০ থেকে ২০ বস্তায় নেমে এসেছে।

মিজানুর রহমান মিজান
হিলি প্রতিনিধি
০১৭১৬৬৭৪৮৭৯






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*