প্রধান মেনু

সোমবার  আ. লীগের সম্মেলন:  নেত্রীদের দাবী জেলা কমিটিতে ৩৩ ভাগ নারীর অন্তভূক্তির

এম.পলাশ শরীফ,বাগেরহাট ।।                                                
চার বছর পর বাগেরহাট জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাগেরহাট জেলা আওয়ামী লীগের  ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে সাজ সাজ রব পড়েছে। সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের স্বাগত জানাতে বাগেরহাট শহরসহ সড়ক-মহাসড়কে শতাধিক দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করা হয়েছে।

এছাড়া দলীয় পতাকা, বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন দিয়ে নবরূপে সাজানো হয়েছে শহরকে। সম্মেলন ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে বাড়তি উৎসাহ-উদ্দীপনা। তবে এবারের সম্মেলনে জেলা কমিটিতে ৩৩ ভাগ নারীর অন্তভূক্তির দাবী জানিয়েছেন নারী নেত্রীরা।

জেলা আওয়ামী লীগের নেতারা বললেন, এই সম্মেলনে এবার তরুনদের পাশাপাশি নারী নেত্রীত্বেকেও প্রধান্য দেয়া হবে।
খানজাহান আলী কলেজ মাঠে নৌকার আদলে সোমবারের সম্মেলনে বিশাল মঞ্চ তৈরী করা হয়েছে। সম্মেলনে বাগেরহাট শহরসহ সড়ক-মহাসড়কে শতাধিক দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করা হয়েছে।

এছাড়া দলীয় পতাকা, বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন দিয়ে নবরূপে সাজানো হয়েছে বাগেরহাট শহরকে। ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শ্রী পিযূষ কান্তি ভট্টাচার্য, সম্মেলনে প্রধান অতিথি থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, সম্মনিত অতিথি শেখ হেলাল উদ্দিন এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব উল-আলম হানিফ, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এস এম কামাল হোসেন, শেখ সারহান নাসের তন্ময় এমপিসহ কেন্দ্রীয় ও স্থানীয় নের্তৃবৃন্দ।

বিগত ২০১৫ সালের ১৪ ফেব্রæয়ারী মাসে অনুষ্ঠিত বাগেরহাট জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক ওই সম্মেলনে সভাপতি নির্বাচিত হন ডা. মোজাম্মেল হোসেন এমপি ও সাধারন সম্পাদক নির্বাচিত হন জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু।

৮১ সাল থেকে দীর্ঘ ৩ যুগের অধিক সময় ধরে জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসা প্রবীন নেতা ডা. মোজাম্মেল হোসেন এমপি এবারের ত্রিবার্ষিক সম্মেলনেও কি সভাপতি থাকছেন ?  এনিয়ে গুঞ্জন থাকলেও প্রকাশ্যে দলীয় নেতকর্মীরা কেউ মুখ খোলেননি। নেতারা বলছেন, আমরা কেউই পদের জন্য রাজনীতি করিনা।

বঙ্গবন্ধুর ভাতিজা বাগেরহাট- ১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন বাগেরহাট আওয়ামী লীগের অবিভাবক। পাশাপাশি দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে সভাপতি- সাধারন সম্পাদক হিসেবে মনোনীত করবেন, তাকেই দলের সর্বস্তরের নেতাকমীরা সাদরে গ্রহন করবে।
তবে এবারের সম্মেলনে জেলা কমিটিতে ৩৩ ভাগ নারীর অন্তভূক্তির দাবী জানিয়েছেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাভোকেট শরিফা খানম। তিনি বলেন, দলীয় সভানেত্রীর নির্দেশে ইতিমধ্যেই দলের প্রতিটি ইউনিটে নারী সদস্যেও সংখ্যা বাড়ছে।

ইতিধ্যেই আমরা সভাপতি ও সাধারন সম্পাদকের কাছে এবারের বাগেরহাট জেলা কমিটিতে ৩৩ ভাগ নারীর অন্তভূক্তির দাবী জানিয়েছি। এসময়ে সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যার রিজিয়া পারভিনসহ দলীয় অন্য নারীনেত্রীরাও তার সাথে একাত্বতা প্রকাশ করেন। একই ভাবে প্রবীন ও নবীনদের সমন্বেয়ে শক্তি কমিটি গঠনের দাবী জানিয়েছেন, বাগেরহাট সদর উপজেলায় আওয়ামী লীগ দলীয় ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু বলেন, সোমবার জেলা ত্রিবার্ষিক সম্মেলনের সকল সব প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। ইতিমধ্যেই ওয়ার্ড, ইউনিয়র, পৌরসভা ও উপজেলাগুলোর সম্মেলন সম্পন্ন জয়েছে। এবারের সম্মেলনে প্রায় বিশ হাজার নেতা-কর্মী যোগ দেবেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। জেলা কমিটিতে তরুনদের পাশাপাশি নারী নেত্রীত্বেকেও প্রধান্য থাকবে। দলের নেতাকর্মীরাও একতাবদ্ধ হয়ে একটি শক্তিশালী কমিটি উপহার দেবেন বলে আশা প্রকাশ করেন এই নেতা। 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*