প্রধান মেনু

সুশীলনের উদ্যোগে আশাশুনী উপজেলায় ৩শ চারা বিতরণ

 হাফিজুর রহমান শিমুল।।

বে-সরকারি উন্নয়ন সংস্থা সুশীলনের সঞ্চয় ও ঋণদান কর্মসূচীর আওতায় দলীয় সদস্যদের মাঝে বিভিন্ন প্রজাতীর গাছের চারা বিতরণ করা হয়েছে।

৬ নং আশাশুনী ইউনিয়ন পরিষদের হলরুমে বৃহস্পতিবার (২৯ আগষ্ট) বিকাল ৪ টায় প্যানেল চেয়ারম্যান শাহিন এর সভাপতিত্বে চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন সুশীলনের উপ পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু। আশাশুনী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জি এম আল ফারুক, সাংবাদিক মাসুদ, ইউপি সদস্য মিজানুর রহমান, কালিগঞ্জের বন্ধু কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও রোকেয়া মনসুর মহিলা কলেজের শিক্ষক সৈয়দ মাহমুদুর রহমান।

উপস্থিত ছিলেন আশাশুনী প্রেসক্লাবের সাবেক সভাপতি আহছান হাবিব, কালিগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুল প্রমুক। সুশীলনের প্রকল্প সমন্বয়কারী রিয়াজুল ইসলামের সঞ্চালনায় গাছের চারা বিতরন অনুষ্ঠানের মাধ্যমে আশাশুনী উপজেলায় ৬০ টি পরিবারের মাঝে ৩ শ চারা বিতরন করা হয়।

জানাগেছে, সুশীলনের সঞ্চয় ও ঋনদান কর্মসুচীর আওতায় দলীয় সদস্যদের মাঝে রিজার্ভ তহবিল হতে বাংলাদেশ সরকারের বৃক্ষরোপন অভিযানকে সফল করার জন্য এ বছর (২০১৯-২০২০ অর্থবছর) সুশীলনের সকল সেন্টারে ১ হাজার ১শ জনের মধো ৫ হাজার ৫শ টি ফলজ, বনজ ও ঔষধী গাছেরর চারা বিতরণ করা হয়েছে।

২৬ আগষ্ট থেকে সুশীলনের মুন্সীগঞ্জ ও নওয়াবেঁকী শাখায় ১শ ৭০ জনের প্রতিজন ৫টি করে (আম,কদবেল, নারিকেল, পেয়ারা ও বাতাবী লেবু) মোট ৮শ ৫০টি গাছ বিতরণ করা হয়েছে। বনজ ও ফলদ গাছের চারা বিতরণের এই কার্যক্রম আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত চলমান থাকবে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*