প্রধান মেনু

সুন্দরবন থেকে ২৫ কোটি টাকার শাড়ি-লেহেঙ্গা জব্দ করেছে কোস্টগার্ড

বাগেরহাট প্রতিনিধি ।।

 মোংলায় শুল্ক কর ফাঁকি দিয়ে সমুদ্রপথে আসা সাড়ে ২৫ কোটি টাকা মূল্যের অবৈধ ভারতীয় শাড়ি আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন, মোংলা।

রোববার (৪ আগস্ট) ভোরে সুন্দরবনের হারবারিয়া এলাকা থেকে শাড়িগুলো জব্দ করলেও পরিমাণ নির্ধারণের জন্য মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে কোস্ট গার্ডের পক্ষ থেকে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

জব্দকরা শাড়ির মধ্য, ২৪ হাজার ৪৯৫ পিস বিদেশি শাড়ি, ৩১ পিস লেহেঙ্গা, ১১৯ পিস জামা এবং ৭৬ পিস প্লাজো রয়েছে। যার আনুমানিক মূল্য ২৫ কোটি ৫৫ লাখ ৩৯ হাজার টাকা। জব্দকরা মালামাল পরবর্তী সময়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. বিএন হায়াত ইবনে সিদ্দিক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হারবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে অবৈধ শাড়ি বোঝাই একটি বাল্কহেড আটক করা হয়। বাল্কহেডটি তল্লাশি করে 
আনুমানিক মূল্য ২৫ কোটি ৫৫ লাখ ৩৯ হাজার টাকার শাড়ি-থ্রি পিস পাওয়া যায়। তবে অভিযানের সময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে চোরা কারবারিরা বাল্কহেডটি ছেড়ে পালিয়ে যায়। অনেক মালামাল হওয়ায় পরিমাণ ও মূল্য নির্ধারণের জন্য গণমাধ্যমকে বিষয়টি জানাতে একটু সময় বেশি লেগেছে বলে উল্লেখ করেন ওই কর্মকর্তা।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*