প্রধান মেনু

সুন্দরবন উপকূল থেকে প্রায় ৩০ কোটি টাকা মূল্যের অবৈধ মালামাল জব্দ করেছে কোস্টগার্ড

মাসুম হাওলাদার ।।

বঙ্গোপসাগরের সুন্দরবন উপকূল থেকে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের টহলরত জাহাজ ৩০ কোটি টাকা মূল্যের অবৈধ মালামাল জব্দ করেছে। এসময় ১৮ চোরাকারবারিকে আটক করা হয়। উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে শাড়ি, লেহেঙ্গা, থ্রিপিচ, শাল চাদর ও বিদেশি মদ।

গত শনিবারের এ ঘটনায় রবিবার (১২ জানুয়ারী) আটক চোরাকারবারিদের নামে মামলা দিয়ে মোংলা থানায় সোপর্দ করা হয়েছে। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তর আজ সোমবার এ তথ্য নিশ্চিত করেছে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের অপারেশন কর্মকর্তা লে. ইমতিয়াজ আলম জানান, বঙ্গোপসাগরে সুন্দরবন উপকূলে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের টহলরত জাহাজ বিসিজিএস সোনার বাংলা গত শনিবার দুপুরে একটি ট্রলারকে থামতে নির্দেশ দেয়।

এসময় চোরাকারবারিরা ট্রলার নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কোস্টগার্ডের জাহাজ ধাওয়া করে ১৮ জন ক্রুসহ ট্রলারটি আটক করে। আটক ট্রলার থেকে প্রায় ৩০ কোটি টাকা মূল্যের ২২ হাজার ৬৮৩ পিস উন্নতমানের বিদেশি শাড়ি, ১২৪ পিস লেহেঙ্গা, ১২৭১ পিস  থ্রিপিচ, ৬ হাজার ৪৫ পিস শাল চাদর এবং ২০ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়। তারা সরকারি শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে এসব মালামাল চোরাচালান করছিল।

চোরাকারবারিদের ঠেকাতে বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা এলাকায় মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের টহল জোরদার করা হয়েছে বলে লে. ইমতিয়াজ আলম জানিয়েছেন। উদ্ধার করা এসব অবৈধ পন্য ও ট্রলারসহ আটক চোরাচালানীদের নামে মামলা দিয়ে রবিবার রাতে মোংলা থানায় সোপর্দ করা হয়েছে।

 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*