প্রধান মেনু

সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার অভিযোগে দুইজনকে আটক

মোংলা প্রতিনিধি ।।

মোংলার সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার অভিযোগে দুইজনকে আটক করেছে বন বিভাগ। মঙ্গলবার ভোর রাতে বনের হরিনটানা খালে মাছধরা অবস্থায় বিষসহ তাদের হাতেনাতে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দুই বোতল ভারতীয় কিটনাশক ও প্রায় ৬ মন চিংড়ী ছাড়াও বিভিন্ন প্রজাতীর মাছ উদ্ধার করা হয়েছে।

পুর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা মোঃ শাহিন কবির “ দৈনিক আলোরকোলকে”  জানায়, মাছের প্রজনন মৌসুম ও ডিম ছাড়ার সময় এখন তাই মৎস্য বিভাগের নির্দেশনায় সুন্দরবন পুর্ব ও পশ্চিমাঞ্চলের ৪শটি খালে দুই মাসের জন্য সম্পুর্ন ভাবে মাছ ধরা নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। কিছু দুস্কৃতকারী বেশ কয়েকদিন যাবত বনের গহীনে ঢুকে জেলে সেজে বনের নিষিদ্ধ নদী ও খালে কিটনাশক ছিটিয়ে মাছ শিকার করছে এমন অভিযোগ আসে বন বিভাগের কাছে।

এ অভিযোগের সুত্রধরে নিষিদ্ধ ওই খালগুলোতে বন রক্ষিদের টহল জোড়দার করা হয়েছে। মঙ্গলবার ভোর রাতে বনকর্মীদের টহলরত অবস্থায় একটি নৌকায় বেশ কয়েকজন লোককে বন বিভাগের হরিনটানা অফিস সংলগ্ন কালামুলা খালে মাছ ধরতে দেখে তারা।

বন রক্ষিরা তাদের ধাওয়া করলে নৌকা,জাল ও মাছ রেখে পালানোর সময় খুলনার কয়রা তেতুলতলা এলাকার বাবর আলী’র ছেলে সিরাজুল ইসলাম (৫৫) ও মোংলা উপজেলার চিলা ইউনিয়নের গিলার খালকুল এলাকার ফজলুর রহমানের ছেলে রাসেল হাওলাদার (৩২) কে হাতেনাতে আটক করে বন রক্ষিরা।

এসময় তাদের কাছ থেকে ৬ মন বিষযুক্ত মাছ, দুই বোতল ভারতীয় কিটনাশক (বিষ) ও একটি নৌকা উদ্ধার করা হয়। আটককৃতদের আদালতের মাধ্যমে মঙ্গলবার দুপুরে জেল হাজতে পাঠানো হয়েছে বলেও জানায় এ রেঞ্জ কর্মকর্তা ।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*