প্রধান মেনু

সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার সময় দুই জেলে আটক

মোংলা প্রতিনিধি  ।।
নিষেধাজ্ঞা অমান্য করে আবারো সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার সময় দুই জেলেকে আটক করেছে বনবিভাগ। মঙ্গলবার সকালে বনের সূর্যমুখী খাল থেকে তাদেরকে বিষ ও বিষ মিশ্রিয় মাছসহ আটক করা হয়। আটক কৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের পর মঙ্গলবার দুপুরে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।
পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বনসংরক্ষক মো: শাহিন কবির জানান, নিয়মিত টহলের অংশ হিসেবে মঙ্গলবার সকালে বনপ্রহরীরা বনের সূর্যমুখী খালে গিয়ে জেলেদের দেখতে পায়। এ সময় জেলেরা বনপ্রহরীদের দেখামাত্র পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদেরকে ধাওয়া করে আটক করা হয়।

পরে তাদের কাছ থেকে দুই বোতল বিষ (কীটনাশক) ও বিষ দিয়ে ধরা ৪ কেজি ৮শ গ্রাম বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করা হয়। আটককৃতরা হলো নীলফামারীর কচুয়া-চৌরঙ্গী গ্রামের মৃত সিরাজ শেখের ছেলে নাজমুল শেখ ও আব্দুর রাজ্জাকের ছেলে পারভেজ আলম। তারা মোংলার জয়মনি গ্রামে বসবাস করতো।

এর আগে গত ১৫ ও ১৬ জুলাই পুলিশ এবং বনবিভাগের পৃথক অভিযানে সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকারের সময় ৪ জন আটক হয়।
সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার বন্ধে এবং ডলফিনের অভয়ারণ্য সংরক্ষণসহ বন কেন্দ্রীক অপরাধ দমনেই

মুলত ১ লা জুলাই থেকে ৩০ আগস্ট পর্যন্ত বনের সকল খালে মাছ আহরণে নিষেধাজ্ঞা জারি করে বনবিভাগ। নিষেধাজ্ঞা থাকা সত্বেও বনবিভাগের চোখ ফাঁকি দিয়ে কিভাবে এ সকল অসাধু জেলেরা বনে ঢুকে বিষ দিয়ে মাছ শিকার করছে তা নিয়ে নতুন করে দুশ্চিন্তায় পড়েছে বনবিভাগ।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*