প্রধান মেনু

সুন্দরবনে আটক জেলেদের বিরুদ্ধে মামলা

 

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি
সুন্দরবনের কটকায় বনরক্ষিদের হাতে ট্রলারসহ আটক জেলেদের বিরুদ্ধে মামলা ও জরিমানা আদায় করেছে বন বিভাগ। আটককৃত ট্রলারের মধ্যে থেকে ৯ টিতে বন বিভাগের পারমিট না থাকায় ১৫ জেলের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। এছাড়া ৭টিতে পারমিট থাকায় তাদের ট্রলার প্রতি ১০ হাজার করে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করে ২৩ জেলেকে ছেড়ে দেয়া হয়েছে।
শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ সামসুল আরেফিন জানান, জরিমানা আদায় করা সাত ট্রলারের জেলেরা গত ২ ও ৩ সেপ্টম্বর বন বিভাগের বগী ষ্টেশন থেকে পারমিট গ্রহন করেছিল। কিন্তু তারা ওই সময় পারমিটের কাগজ দেখাতে পারেনি। তবে সুন্দরবনের নিষিদ্ধ এলাকায় প্রবেশ করার অপরাধে সিওআর মামলা দিয়ে জরিমানা আদায় করে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

এছাড়া ৯ ট্রলারের ১৫ জেলের কাছে বন বিভাগের কোন পারমিট (অনুমতি) না থাকায় তাদের বিরুদ্ধে পিওআর মামলা দেয়া হয়েছে। এদের আদালতে প্রেরনের প্রক্রিয়া চলছে। মামলা দেয়া জেলেরা হচ্ছে, পাথরঘাটা উপজেলার পদ্মাস্লুইস গ্রামের মোঃ নিজাম, আমির, তারেক, জুয়েল, কামরুল, রুহিতা গ্রামের খায়রুল, ইউনুস, বেল্লাল, চর লাঠিমারা গ্রামের আলী, ইব্রহীম, রফিক, নুরু, বাদুরতলা গ্রামের আলামিন, হায়দার ও সোনাতলা গ্রামের ইউসুফ।

বন বিভাগের তথ্যমতে রোববার (৪সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে পূর্ব সুন্দরবনের কটকা অভয়ারণ্য এলাকায় অবৈধ প্রবেশের অভিযোগে ১৬ টি মাছ ধরা ট্রলারসহ ৩৮ জেলেকে আটক করে বনরক্ষীরা। শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ সামসুল আরেফিন অভিযান চালিয়ে ট্রলারসহ ওই জেলেদের আটক করেন। ##

 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*