প্রধান মেনু

মানসিক শক্তি থাকলে শারীরিক প্রতিবন্ধকতা কোনো বিষয় নয়

সবাইকে আনন্দে ভাসিয়ে বিয়ের পিঁড়িতে বসলেন দুই বামন

 বদরুজ্জামান সুজন, নেছারাবাদ  (পিরোজপুর) ।।
পিরোজপুরে নেছারাবাদ উপজেলা ছারছীনা গ্রামে এক দম্পতির বিয়েকে ঘিরে পুরো এলাকায় খুশীর বন্যায় ভাসছে । দলে দলে মানুষ আসছেন এই নব দম্পতিকে একনজর দেখতে এবং দোয়া ও শুভকামনা জানাতে বর-কনের বাড়িতে ভিড় করছেন আশপাশের এলাকার মানুষ। আল-আমীন শারীরিক উচ্চতায় ৩৬ ইঞ্চি বয়স ২২ বছর ও ছামিয়া আক্তার সাম্মি শারীরিক উচ্চতায় মাত্র ৩০ ইঞ্চি বয়স ২০ বছর ।
স্বরূপকাঠি সদর ইউনিয়নের উত্তর ছারছীনা গ্রামের আব্দুল হামিদের ছেলে মো. আল আমিনের সাথে বীর মুক্তিযোদ্ধা মরহুম শামসুল হকের নাতনী, ইন্দুরহাট বন্দরের ইলেক্ট্রিক ব্যবসায়ী সোহাগদল গ্রামের বাসিন্দা মো. শাহজাহানের কন্যা শাম্মি আক্তারের এক লক্ষ টাকা দেনমোহরে শুভ বিবাহ সম্পন্ন হয়।দুই পরিবারের সম্মতিতে বৃহস্পতিবার দুপুরে জমকালো পরিবেশে ৪০ জন বরযাত্রি নিয়ে আলামিন আসেন কনের বাড়িতে ওইদিনই বিয়ে আনুষ্ঠানিকতা শেষে কনে ছামিয়া আক্তার সাম্মিকে বধূ বেশে বর বাড়ীতে নিয়ে জান।
বর-কনের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, ছেলের বিয়ের প্রাপ্তবয়স্ক হলেও পাত্রী পাচ্ছিলেন না তারা আবার কনের উচ্চতা কম হওয়ায় পাত্র পাচ্ছিলেন না তারাও, অবশেষে উপযুক্ত পাত্রের খোঁজ মিল্লে দু’পক্ষই বিয়েতে রাজি হয়ে যান। দেরি না করে দ্রুত দিনক্ষণ ঠিক করে বৃহস্পতিবার(৯ ডিসেম্বর) বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করেন দুই পরিবারের সদস্যরা।
বর এর মা বলেন ছেলের জন্য বউ করে ঘরে আনছি, বউ এখন আমাগো বাড়িতে আছে। বিয়ের সব আনুষ্ঠানিকতা শেষে বউ আবার বাবার বাড়িতে বেড়াতে যাবে পরে আবার আমরা নিয়ে আসব, পরিবারের এবং এলাকাবাসীর আনন্দ দেখে আমাদের ভালো লাগছে, বউকে নিয়ে ছেলে সুখী হবে এটাই এখন আশা সবাই ছেলে-বউমার জন্য দোয়া করবেন আল্লাহ পাক যেন ওদের দাম্পত্য জীবনে সুখে রাখে। ওই এলাকার বাসিন্দা নাছির হাওলাদার জানান, এমন বিয়ে খুব কমই দেখা যায়।
আল আমিন ভাই অনেক ভালো মানুষ তাদের বিবাহে আমরা এলাকাবাসী অনেক খুশি এবং তাদের জন্য দোয়া করি। অপরদিকে নব দম্পতি জানান, পারিবারিকভাবে আমাদের বিবাহ হয়েছে পরিবারের সদস্যরা দেখেশুনে আমাদের বিবাহর আয়োজন করেছে এবং আমাদের দুজনের সম্মতিতে বিবাহ করেছি, আকৃতিতে ছোট হলেও বিয়ে নিয়ে তারা খুশি।##
বদরুজ্জামান সুজন,
নেছারাবাদ প্রতিনিধি (পিরোজপুর)
০১৭১১১৯০৩৮৮





উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*