প্রধান মেনু

শরণখোলায় হাসপাতালের সামনে ফুটপাত দখল, দেখার কেউ নেই

 

আলোরকোল ডেস্ক।।
বাগেরহাটের শরণখোলায় হাসপাতালের সামনে রোডের ফুটপাত দখল করে দোকান ঘর তুলে ব্যবসা চালিয়ে যাচ্ছে বেল্লাল হোসেন সহ স্থানীয় কয়েক ব্যক্তি। উপজেলার গুরুত্বপূর্ন ও ব্যস্ততম সড়কটির ফুটপাত দখল হওয়ায় স্কুল-কলেজ, কিন্ডার গার্টেন, মাদ্রাসা পড়–য়া শিক্ষার্থী সহ পথচারীদের চলাচলে বিঘœ ও সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজাটে।

অনুসন্ধানে দেখা গেছে, সম্প্রতি শরণখোলার সাথে মঠবাড়িয়া সহ বরিশাল বিভাগের কয়েকটি জেলার দূরত্ব কমিয়ে আনতে ফেরী চালু হওয়ায় পাঁচরাস্তা থেকে ফেরীঘাট পর্যন্ত সড়কটি এখন ব্যস্ততম সড়কে পরিনত হয়েছে। হাসপাতালের প্রবেশদ্বার থেকে শুরু করে হাসপাতাল সীমানা পর্যন্ত বাউন্ডারী দেয়াল ঘেষে ফুটপাত দখল করে একের পর এক দোকান ঘর তুলে তা ভাড়া দিয়ে আসছে রেন্ট এ কার ব্যবসায়ী বেল্লাল হোসেনসহ স্থানীয় আরো কয়েক ব্যক্তি।
এদের মধ্যে বেল্লাল হোসেন একাই ৪ টি দোকান ঘর তুলে মায়ের দোয়া রেন্ট এ কার, মায়ের দোয়া স্যানিটারী, মায়ের দোয়া ষ্টোর ও মায়ের দোয়া টি স্টলের সাইনবোর্ড ঝুলিয়ে ব্যবসা প্রতিষ্ঠান খুলেছে। ফলে মানুষের চলাচলে বিঘœ ঘটার পাশাপশি জনগুরুত্বপূর্ন এ সড়কটিতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

এ ব্যাপারে জানতে চাইলে বেল্লাল হোসেন বলেন, সাবেক স্বাস্থ্য কর্মকর্তা ফরিদা ইয়াসমিনের মৌখিক অনুমতি নিয়ে এখানে দোকান ঘর তোলা হয়েছে।

প্রবীন রাজনীতিবিদ ও সাবেক ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা এম.এ রশিদ আকন বলেন, রায়েন্দা ফেরীঘাট থেকে পাঁচরাস্তার মোড় পর্যন্ত রাস্তার দুইধারের ফুটপাতে অবৈধ দখলকারীদের দোকানগুলোর কারনে যানজট সৃষ্টি ও ছোটখাটো দুর্ঘটনার জন্য দায়ী। এদেরকে সরিয়ে দিলে রাস্তা কিছুটা হলেও সম্প্রসারণ হবে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজগর আলী বলেন, রাস্তার দুপাশের ফুটপাত যারা দখল করে আছে তাদের বিরুদ্ধে শীগ্রই ব্যবস্থা নেয়া হবে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*