প্রধান মেনু

শিক্ষক নেতাদের স্কুল বন্ধের হুমকি

শরণখোলায় শিক্ষকের বিরুদ্ধে মামলা, প্রত্যাহারের দাবিতে মানব বন্ধন

সুমন হাওলাদার ।।
শরণখোলায় যৌন হয়রানীর লজ্জা থেকে বাঁচতে আত্মহত্যার চেষ্টার প্ররোচনার অভিযোগে মামলার প্রতিবাদে রবিবার দুপুর ২টার সময় মানব বন্ধন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি শরণখোলা উপজেলা শাখা।
শিক্ষক নেতাদের দাবী মিথ্যা অভিযোগে দু’ শিক্ষককে ফাঁসাতে এ মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

আগামী ৩ দিনের মধ্যে মামলা প্রত্যাহার না করলে উপজেলার সকল স্কুল-মাদ্রাসা বন্ধ করে দেয়া হবে। ষড়যন্ত্রমূলক এ মামলা প্রত্যাহারের দাবিতে শনিবার রাত ৮টায় উপজেলা শিক্ষক সমিতির নেতারা শরণখোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে মানব বন্ধনের কর্মসূচী ঘোষণা করেন।
গত ২৩ জানুয়ারি (বৃহস্পতিবার) রায়েন্দা পাইলট সরকারী হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ সুলতান আহমেদ গাজী ও সহকারী শিক্ষক শাহিনুজ্জামান শাহিনের বিরুদ্ধে এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ তুলে ওই ছাত্রীর মা শরণখোলা থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনার প্রতিবাদে (রোববার) দুপুর ২টায় বাংলাদেশ শিক্ষক সমিতি শরণখোলা উপজেলা শাখা ও উপজেলার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা এ মানবন্ধন কর্মসুচী পালন করেন।
গতকাল মানবন্ধনে বক্তরা বলেন, শিক্ষক সমাজের সম্মান নষ্ট করতেই রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের দু’ শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে।

একটি কুচক্রিমহলের প্ররোচনায় শিক্ষকদের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলাটি করা হয়েছে। যা গোটা শিক্ষক সমাজ, ছাত্রছাত্রী ও অভিভাবকদের মধ্যে ধীরে ধীরে সম্পর্ক অবনতি ঘটবে। যা শিক্ষা ব্যবস্থায় বিরূপ প্রভাব পড়বে। শিক্ষক নেতারা আগামী ৩ দিনের আল্টেমেটাম দিয়ে বলেন, এ মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে উপজেলার সকল স্কুল ও মাদ্রাসা বন্ধ করে দেয়া হবে। ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি জানান।
মানবন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ও সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান, তাফালবাড়ি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মানিক চাঁদ রায়, মাতৃভাষা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. অলিয়ার রহমান, বি.কে নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক খান মতিয়ার রহমান, রাজাপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নান্না মিয়া, আর.কে.ডি.এস পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম হাওলাদার, মাদ্রাসা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাওঃ সরোয়ার হোসেন, শিক্ষক নেতা শহিদুল ইসলাম খান প্রমুখ।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*