প্রধান মেনু

শরণখোলায় যৌন হয়রানীর কারনে স্কুল ছাত্রী আত্মহত্যার চেষ্টা,দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা

ইসমাইল হোসেন লিটন ।।

বাগেরহাটের শরণখোলায় স্কুল ছাত্রীকে যৌন হয়রানীর কারনে আত্মহত্যা চেষ্টার ঘটনায় অবশেষে থানায় মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার রাতে ছাত্রীর মা বাদী হয়ে স্কুলের প্রধান শিক্ষক সুলতান আহম্মেদ বিএসসি ও সহকারী শিক্ষক শাহিনুজ্জামান শাহিনের নামে মামলা দায়ের করেন।

রায়েন্দা সরকারী পাইলট হাইস্কুল

মামলার এজাহার সুত্রে জানাগেছে, রায়েন্দা সরকারী পাইলট হ্ইা স্কুলের (ভোকেশনাল শাখার) কমম্পিউটার বিভাগের দশম শ্রেনীর ভুক্তবোগী ছাত্রীকে বিভিন্ন সময় যৌন হয়রানী করে আসছেন ইংরেজী বিভাগের সহকারী শিক্ষক শাহিনুজ্জমান শাহিন।

গত বছরের ৩ মার্চ ওই ছাত্রীকে একা পেয়ে প্রথম শাহিনুজ্জামান কু-প্রস্তাব দেয়। বিষয়টি ছাত্রীর মা নাছরিন সুলতানা রুবি স্কুলের প্রধান শিক্ষককে জানালে তিনি কোন ব্যাবস্থা না নিয়ে উল্টো তার মেয়েকে স্কুলে আসতে নিষেধ করেন এবং টিসি দেয়ার হুমকি দেন।

পরে গত ১৮ জানুয়ারী স্কুলের বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহনের জন্য ওই ছাত্রীর নাম তালিকাভুক্ত করতে আসলে সহকারী শিক্ষক শাহিনুজ্জামান শাহীন খারাপ মেয়ে আখ্যা দিয়ে তাকে স্কুল থেকে বের হয়ে যেতে বলেন। বিষয়টি প্রধান শিক্ষককে জানালে তিনিও ওই সহকারী শিক্ষকের পক্ষ নিয়ে ভুক্তোভোগী ছাত্রীকে গালমন্দ করে স্কুল থেকে বের করে দেন।

লজ্জা ও অপমান সইতে না পেরে স্কুল থেকে বের হয়ে ওই ছাত্রী কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করেন। পরে তাকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তী করার পরে অবস্থার অবনতি ঘটলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যওয়া হয় এবং বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

ভুক্তোভোগী ছাত্রীর মা নাছরিন সুলতানা রুবি জানান, আমি এখন খুব অসহায়। আমার মেয়ের মান-ইজ্জত চলে গেছে। আমি কোন উপায় না পেয়ে মামলা করতে বাধ্য হয়েছি।
শরনখোলা থানার অফিসার ইন চার্জ আব্দুল্লাহ আল সাইদ বলেন, এ ঘটনায় ছাত্রীর মা নাছরিন সুলতানা রুবি বাদী হয়ে মামলা করতে চাইলে সাথে সাথে মামলা গ্রহন করা হয়। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
উপজেলা নির্বাহী অফিসার ও রায়েন্দা সরকারী পাইলট হাই স্কুলের প্রশাসক সরদার মোস্তফা শাহীন বলেন, এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

জানতে চাইলে রায়েন্দা সরকারী পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক সুলতান আহম্মেদ বিএসসি বলেন, ওই ছাত্রী আমার কাছে কোন অভিযোগ দেয়নি বা আমার সাথে তার দেখাও হয়নি। 






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*