প্রধান মেনু

শিক্ষক নেতারে আন্দোলনের হুমকি

শরণখোলায় দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন

আলোরকোল ডেস্ক ।।

শিক্ষক সমাজের সম্মান নষ্ট করতেই বাগেরহাটের শরণখোলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ষড়যন্ত্রমূলক এই মামলা প্রত্যাহারের দাবিতে শনিবার রাত ৮টায় উপজেলা শিক্ষক সমিতির নেতারা শরণখোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

গত ২৩ জানুয়ারি (বৃহস্পতিবার) ওই স্কুলের প্রধান শিক্ষক মো. সুলতান আহমেদ গাজী ও সহকারী শিক্ষক শাহিনুজ্জামান শাহিনের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ তুলে ওই ছাত্রীর মা শরণখোলা থানায় মামলাটি দায়ের করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ও সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান বলেন, একটি কুচক্রিমহলের প্ররোচনায় শিক্ষকদের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলাটি করা হয়েছে। যা গোটা শিক্ষক সমাজ, ছাত্রছাত্রী ও অভিভাবকদের মধ্যে ধীরে ধীরে সম্পর্ক অবনতি ঘটবে।

শিক্ষা ব্যবস্থায় পড়বে বিরূপ প্রভাব। শিক্ষক নেতারা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করে এবং ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি জানান। ষড়যন্ত্রমূলক এই মামলা প্রত্যার করা না হলে শিক্ষক সমাজ কঠোর আন্দোলনে নামবেন বলে ঘোষনা দেন।

সংবাদ সম্মেলনে তাফালবাড়ি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মানিক চাঁদ রায়, রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক অমলেন্দু হালদার, রাজাপুর মাধ্যমকি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নান্না মিয়া, রায়েন্দা গার্লস স্কুলের প্রধান শিক্ষক মো. সেলিম হাওলাদার, জনতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম, খোন্তাকাটা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃনাল কান্তি হালদার, আনোয়ার হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফজাল হোসেন মানিক, খোন্তাকাটা বাজার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম মীর, আমেনা স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উৎপল মজুমদার, সাউথখালী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিপক দাস’সহ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*