প্রধান মেনু

শরণখোলায় ডেঙ্গুমশার আক্রমন ও গুজব প্রতিরোধে প্রশাসনের উদ্যোগ

নজরুল ইসলাম আকন ।।

বাগেরহাটের শরণখোলায় ডেঙ্গু মশার আক্রমন ও গুজব প্রতিরোধে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে প্রশাসন। বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হচ্ছে সচেতনতা মূলক আলোচনানুষ্ঠান।

মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ৯ টায় উপজেলা সদর রায়েন্দা পাইলট সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে এবং একই দিনে বেলা ১০ টার দিকে আইডিয়াল ইনইস্টিটিউটের শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু মশার আক্রমনের হাত থেকে রক্ষা পেতে এবং আক্রান্ত হবার পর করনীয় সম্মন্ধে ধারনা দেয়া হয়।

এ ছাড়া ছেলে ধরা গুজবে কান না দিতে এবং অপরিচিত বা সন্দেহ ভাজন কোন ব্যক্তিকে দেখে সহিংশ না হতে সকলের প্রতি আহবান জানানো হয়। উভয় প্রতিষ্ঠানের আলোচনানুষ্ঠানে উপস্থিত ছিলেন শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার লিংকন বিশ্বাস, থানা অফিসার ইনচার্জ দিলিপ কুমার সরকার, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নুরুজ্জামান খান এবং স্ব স্ব প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সহ সহকারী শিক্ষক গন।

এ ছাড়াও গত রোববার বিকেলে উপজেলা পুলিশিং কমিটি ও প্রশাসনের ব্যাবস্থাপনায় সাউথখালীতে গুজব প্রতিরোধে সর্বস্তরের মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে বিশেষ আলোচনা সভা। এ ব্যাপারে রায়েন্দা সরকারী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহম্মেদ জানান, ছেলে ধরা গুজবে ছাত্র-ছাত্রী ও অভিভাবক মহলে আতংক ছড়িয়ে পড়েছে।

আসলে এটা ভিত্তিহীন গুজব। শিশুতোষ শিক্ষার্থীদের বোঝাতে চেস্টা করছি আমরা। আইডিয়াল ইনস্টিটিউটের অধ্যক্ষ উসমান গনি জানান ডেঙ্গু মশার আক্রমনে করনীয় বিষয় সম্পর্কে এবং কোন প্রকার গুজবে কান না দিতে ছেলে- মেয়েদেরকে পরামর্শ দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার লিংকন বিশ্বাস বলেন, একটি কুচক্রি মহল সম্প্রতি দেশ ব্যাপী গুজব ছড়িয়ে জনমনে আতংক সৃষ্টি করেছে।

এদেরকে প্রতিহত করা হচ্ছে। আর কোন প্রকার গুজবে কান না দিতে এবং আইন হাতে তুলে না নিতে গনসচেতনতা বৃদ্ধির জন্য আমরা কাজ করছি। ডেঙ্গুমশা যাতে আমাদের এলাকায় ছড়াতে না পারে সে বিষয়ও আমরা সবাইকে সচেতন করছি।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*